শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

কক্সবাজারে দেয়াল ধসে একই পরিবারের চারজন নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে মাটির দেয়াল ধসে একই পরিবারের চারজন নিহত হয়েছেন। গতকাল ভোর রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজারের মরিচ্যাঘোনার পানিরছড়ায় মর্মান্তিক ঘটনাটি ঘটে। নিহতরা হলেন- এলাকার ফকির মোহাম্মদের স্ত্রী আনোয়ারা বেগম (৫০), তার ছেলে শাহিদুল মোস্তফা (২০), মেয়ে নিলুফা ইয়াছমিন (১৫) ও সাদিয়া বেগম (১১)। হ্নীলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

স্থানীয় লোকজনের বরাত দিয়ে ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। রাত ৮টার পর থেকে কয়েক দফা ভারী ও মাঝারি বৃষ্টিপাত হয়েছিল। এতে মরিচ্যাঘোনার পানিরছড়ায় বসতবাড়ির মাটির দেয়াল চাপা পড়ে পাহাড়ের পাদদেশে বসবাসকারী একই পরিবারের চারজন নিহত হন। পরে খবর পেয়ে স্থানীয় লোকজন মাটিচাপা পড়া চারজনের মৃতদেহ উদ্ধার করে। ঘটনার বিষয়ে পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিস স্টেশনকে জানানো হয়েছে। রাশেদ মাহমুদ বলেন, ফকির মোহাম্মদ নিজে বসতবাড়িটি মাটি দিয়ে তৈরি করেছিলেন। রাতে ভারী বৃষ্টি হওয়ায় বাড়ির ওপর ও চারপাশে ত্রিপল দিয়ে ঘুমান সবাই।

এরপর হঠাৎ ভোর রাতে ভারী বৃষ্টিতে মাটির দেয়াল ধসে চাপা পড়ে ফকির মোহাম্মদ ছাড়া বাড়ির সবাই মারা যান। হ্নীলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য বশির আহমদ জানান, রাতে পরিবারের সবাই খাওয়া-দাওয়া করে ঘুমাতে যান। এর মধ্যে রাতেই বসতবাড়ির মাটির দেয়াল চাপা পড়ে এক পরিবারের চারজন মারা গেছেন। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় লাশগুলো উদ্ধার করা হয়। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী জানান, বসতবাড়ির মাটির দেয়াল ধসে এক পরিবারের চারজন নিহত হওয়ার খবর পেয়েছেন। মৃতদেহগুলো উদ্ধার করা হয়েছে। দাফনের জন্য সরকারি ব্যবস্থা নেওয়া হচ্ছে। ঘটনাস্থলে ইউপি চেয়ারম্যান ও উপজেলা পরিষদ থেকে একজন কর্মকর্তা সার্বিক দায়িত্ব পালন করছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর