সোমবার, ২০ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিএনপি ভোটে এলে সহায়তা

নিজস্ব প্রতিবেদক

বিএনপি ভোটে এলে সহায়তা

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, বিএনপি নির্বাচনে এসে যদি সহায়তা চায় আমরা অবশ্যই তা করব। যারা নির্বাচনে অংশ নেবে তাদের জন্য সব ধরনের চেষ্টা করা হবে।

গতকাল নির্বাচন ভবনের নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন। তিনি বলেন, পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে কোনো অভিযোগ এলে এবং অভিযোগ প্রমাণ হলে ব্যবস্থা নেওয়া হবে। তবে অভিযোগ সুনির্দিষ্ট ও তথ্যবহুল হতে হবে। মো. আলমগীর বলেন, বিএনপি যদি বলে আমরা নির্বাচন করব, আমাদের সহায়তা করুন। তাহলে অবশ্যই আমরা সহায়তা করব। তবে রাজনৈতিক দলগুলোকে নিয়ন্ত্রণ করার দায়িত্ব আমাদের নয়। যেসব দল নির্বাচনে অংশ নেবে, তাদের জন্য যত রকম চেষ্টা তা করা হবে। যারা নির্বাচনে আসবে না তাদের ব্যাপারে আমাদের কিছু করার নেই।

কয়েকটি দল অভিযোগ করছে নির্বাচনের পরিবেশ নেই- এমন বিষয় সামনে আনলে মো. আলমগীর বলেন, চিরকাল সরকারি দল এবং বিরোধী দল পরস্পরের ওপর অভিযোগ করে। এটা ১৯৭০ সাল থেকে দেখে আসছি। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ক্ষমতাসীন দলসহ ১০টি দল এরই মধ্যে জোটবদ্ধ হয়ে ভোটে অংশ নেবে বলে জানিয়েছে। বিএনপি ও সমমনা দলগুলো এখনো কোনো সাড়া দেয়নি। বরং তারা এক দফা দাবি নিয়ে আন্দোলন কর্মসূচি অব্যাহত রেখেছে। বেশ কয়েকটি দল তাদের প্রার্থী নির্বাচনে দলীয় মনোনয়ন ফরম বিক্রিও শুরু করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর