শিরোনাম
মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

দেশজুড়ে নির্বাচনি আমেজ

নিজস্ব প্রতিবেদক

দেশজুড়ে নির্বাচনি আমেজ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচন নিয়ে মানুষের মধ্যে যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে তাতে বিএনপির নির্বাচন বর্জনের ডাক ঢাকা পড়ে গেছে। দেশজুড়ে এখন নির্বাচনি আমেজ বইছে। গতকাল সচিবালয়ে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি চলছে। রবিবার দেড় কিলোমিটার হেঁটে আমি মনোনয়নপত্র সংগ্রহ করতে গিয়েছি। ভিড়ের কারণে আমাদের সাধারণ সম্পাদক তিনবার চেষ্টা করেও কার্যালয়ে ঢুকতে পারেননি। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমরা কাউকে বাদ দিয়ে নির্বাচন করতে চাই না। আমরা সবাইকে নিয়েই নির্বাচন করতে চাই। আশা করছি, বিএনপি নির্বাচনে আসবে। নির্বাচনে না আসার রাজনৈতিক অধিকার বিএনপির আছে। সেক্ষেত্রে বিএনপিকে নির্বাচনে আনা সরকারের দায়িত্ব নয়। তবে, নির্বাচন প্রতিহত করার কোনো অপচেষ্টা বরদাশত করা হবে না।

বিএনপিসহ বিরোধী দলগুলোর হরতাল ও অবরোধ কর্মসূচির সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, হরতাল ও অবরোধে জনগণের কোনো সম্পৃক্ততা নেই। জনগণের দুর্ভোগের জন্যই বিএনপি এসব কর্মসূচি দিয়েছে। এগুলো করে নির্বাচন প্রতিহত করা যাবে না। গত ৪৮ ঘণ্টায় ১৮টি যানবাহনে আগুন দেওয়া হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অনলাইনে যে কর্মসূচিগুলো ঘোষণা করছেন এগুলো গাড়ি পোড়ানো কিংবা সরকারি-বেসরকারি সম্পত্তিতে আগুন দেওয়ার কর্মসূচি। একটি স্কুলে এবং থেমে থাকা একটি ট্রেনে আগুন দেওয়া হয়েছে, তিনটি বগি পুড়ে গেছে।

তথ্যমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের ভিসানীতিতে বলা হয়েছে নির্বাচনে যারা বাধা দেবে তাদের বিরুদ্ধে এটি প্রয়োগ করা হবে। এখন যারা নির্বাচন প্রতিহত করার ঘোষণা দিয়ে আগুনসন্ত্রাস চালাচ্ছে তাদের বিরুদ্ধে এই নীতি প্রয়োগ করা হবে এমনটিই প্রত্যাশা করছি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর