বুধবার, ২২ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

দুর্নীতিবাজরা যেন নেতৃত্বে না আসে

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতিবাজরা যেন নেতৃত্বে না আসে

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্ বলেছেন, তফসিল ঘোষণা হয়ে গেছে। সামনে জাতীয় নির্বাচন। নির্বাচন সামনে রেখে এমন কিছু করা উচিত হবে না, যাতে নির্বাচন বাধাগ্রস্ত হয়, তবে আমরাও চাই দুর্নীতিবাজরা যাতে নির্বাচনে না আসে। সাধারণ মানুষের মতো আমরাও চাই দুর্নীতিবাজরা যেন নেতৃত্বে না আসে। গতকাল বিকালে দুদকের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। দুদকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভায় দুদক কমিশনার মো. জহুরুল হক, আছিয়া খাতুন ও দুদক সচিব মো. মাহবুব হোসেন উপস্থিত ছিলেন। ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করে দুদক। কর্মসূচির অংশ হিসেবে গতকাল সকাল ১০টায় দুদকের প্রধান কার্যালয়ের সম্মেলনকক্ষে কমিশনের কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে আলোচনা সভা হয়। এ ছাড়াও সমন্বিত জেলা কার্যালয়ের প্রধান জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা সভা করেন।

দুদক চেয়ারম্যান বলেন, দুদক দুর্নীতি দমন ও প্রতিরোধের মাধ্যমে জনগণের প্রত্যাশা পূরণ করবে। তবে দুদকের কাজে জনগণকে সহযোগিতা করতে হবে। দুর্নীতি নিয়ন্ত্রণ করতে হবে। দুদক আইনের মাধ্যমে দুর্নীতি দূর করা সম্ভব নয়। এ ক্ষেত্রে দমন ও প্রতিরোধের সঙ্গে জড়িত সরকারের অন্যান্য সংস্থাগুলোকে এগিয়ে আসতে হবে।

এর আগে দুদক কমিশনার জহুরুল হক বলেন, আমাদের কাজ দুর্নীতি নিয়ে, কিন্তু নির্বাচনের সময় দুদক কিছু করবে না, তা নয়। কোনো প্রার্থী ক্ষতিগ্রস্ত হয়, এমন কিছুও করবে না। দুদকের অন্য কমিশনার আছিয়া খাতুন বলেন, দেশের সংস্কৃতিতে দুর্নীতি যাতে স্থায়ী অবস্থান না নেয় সেজন্য দুদক কাজ করে যাচ্ছে। দুর্নীতি হলো ধ্বংসকারী একটি শক্তি, যা দেশের শিক্ষা-সংস্কৃতিসহ সবকিছুকে গ্রাস করেছে। দুর্নীতি দমনে দেশের সব মানুষকে এগিয়ে আসতে হবে। এ ক্ষেত্রে দেশপ্রেমই হচ্ছে মানুষের সবচেয়ে বড় পুঁজি। মতবিনিময় সভা সঞ্চালনা করেন দুদক সচিব মো. মাহবুব হোসেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর