বুধবার, ২২ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

দোষ চাপাচ্ছে বিএনপির ওপর

নিজস্ব প্রতিবেদক

দোষ চাপাচ্ছে বিএনপির ওপর

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ অভিযোগ করেছেন, সারা দেশে ‘অগ্নিসন্ত্রাস ও নাশকতা’র ঘটনা ক্ষমতাসীনরাই ঘটাচ্ছে। নানাভাবে নাশকতা করে বিএনপির ওপর দোষ চাপাচ্ছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় দেশজুড়ে ভীতির রাজত্ব কায়েমের জন্য প্রতিদিন নৈরাজ্যে লিপ্ত হচ্ছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা। তারা গণপরিবহনে অব্যাহতভাবে অগ্নিসংযোগ করছে। আর নীরব দর্শকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। জ্বালাও-পোড়াও করে অপরাধীরা খুব সহজেই ঘটনাস্থল থেকে সটকে পড়ছে। অথচ প্রত্যক্ষদর্শীদের মতে, অধিকাংশ ঘটনাই আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে বা বড় পুলিশ চেকপোস্টের কাছাকাছি ঘটছে। গতকাল বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এই অভিযোগ করেন। সেই সঙ্গে আজ থেকে ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ কর্মসূচি সফল করার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী ও তাদের আজ্ঞাবাহী পুলিশ সদস্যরা উদ্দেশ্যমূলকভাবে যানবাহনে আগুন ধরিয়ে দিচ্ছে। সোশ্যাল মিডিয়ার প্রচারিত বেশ কয়েকটি ভিডিও ফুটেজে চালক বা তাদের সহকারীদের বক্তব্যে স্পষ্ট যে, কীভাবে পুলিশ বা ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা তাদের বাসে আগুন দেওয়ার জন্য দায়ী। তিনি উদাহরণ দিয়ে বলেন, ৬ নভেম্বর চট্টগ্রামের চাতরি চৌমহনী বাজারে পুলিশ বক্সের কাছে, ৩১ অক্টোবর ঢাকার জাতীয় প্রেস ক্লাবের কাছে, বাংলামোটর মোড়ে, ২৮ অক্টোবর কাকরাইলের কাছে বাসে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা এবং ৬ নভেম্বর চট্টগ্রামে একটি ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় ফেনীর স্থানীয় যুবলীগ নেতা নুরুল উদ্দিন টিপুকে হাতেনাতে গ্রেফতার ও ১৪ নভেম্বর নাটোরের তাশরীক জামান রিফাত নামে আওয়ামী লীগের কর্মীকে মুখোশসহ গ্রেফতারের পর তাদের ছেড়ে দেওয়া হয়েছে। রিজভী আহমেদ বলেন, বাংলাদেশ যেন আজ এক যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে। দেশের সর্বত্র পুলিশ বা র‌্যাবের শত শত প্যাট্রোল টিম এবং বিজেবির শত শত প্লাটুন অস্ত্রসজ্জিত সদস্য মোতায়েন করা হয়েছে। পাশাপাশি রয়েছে বিপুল সশস্ত্র সহযোগে পুলিশের পূর্ণাঙ্গ সুসংহত টহল। এই কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যেও বিরোধী দলের সদস্য কোনো প্রকার সহিংসতা বা অগ্নিসংযোগে কাজে লিপ্ত হবে এই দাবি সর্বত্রই হাস্যকর। বরং আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল উপস্থিতির উদ্দেশ্য হচ্ছে আওয়ামী সন্ত্রাসীদের নিরাপত্তা নিশ্চিত করা। যেন তারা নিশ্চিন্তে যানবাহনে আগুন দিতে পারে, জনগণের জানমালের ক্ষতিসাধন করতে পারে এবং রাষ্ট্রীয় নৈরাজ্যের প্রেক্ষাপট তৈরি করতে পারে।

রিজভী আহমেদ বলেন, মানুষ হত্যা করে, জনগণের সহায়-সম্বল ধ্বংস করে, ষড়যন্ত্রমূলকভাবে সেই দায় বিরোধী দলের ওপর চাপিয়ে দিতে চাচ্ছে। মিথ্যা মামলায় ভিন্ন দল ও মতের ওপর দমন-নিপীড়ন চালানোর এক বীভৎস রাজনীতি আওয়ামী লীগ লালন করে। বিএনপির এই মুখপাত্র জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে পুলিশ ৪৭৫ জনের অধিক নেতা-কর্মীকে গ্রেফতার করেছে এবং বিভিন্ন মামলায় ১ হাজার ৭২০ জনের অধিক নেতা-কর্মীকে আসামি করেছে।

৪৮ ঘণ্টার অবরোধ সফল করার আহ্বান : রিজভী আহমেদ আজ বুধবার ভোর ৬টা থেকে থেকে শুরু হওয়া টানা ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচি সফল করে তোলার জন্য দেশের সর্বস্তরের জনগণ, দলের নেতা-কর্মী, সমমনা জোট ও দলের সব নেতা-কর্মীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, এই অবরোধ কর্মসূচি আমাদের দেশের গণতন্ত্র ও দেশের মানুষের মালিকানা ফিরিয়ে দেওয়ার বৃহত্তর আন্দোলনের অংশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর