বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

কাউকে নির্বাচনে আনা আমাদের দায়িত্ব নয়

কুমিল্লা প্রতিনিধি

কাউকে নির্বাচনে আনা আমাদের দায়িত্ব নয়

নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, ‘নির্বাচনে কে এলো না এলো এটা আমাদের বিষয় নয়। কাউকে আনার দায়িত্বও আমাদের নয়। আমাদের নিবন্ধিত ৪২টি দল আছে, আমরা তাদের চিঠি দিয়েছি।’ তিনি বলেন, ‘তারা (বিএনপি) নির্বাচনে আসতে চাচ্ছে। আমরা বিভিন্ন মাধ্যমে শুনছি এমন কথা। আমাদের এক নির্বাচন কমিশনারও বলেছেন বড় রাজনৈতিক দলটি নির্বাচনে এলে সংবিধানে তফসিল পেছানোর সুযোগ আছে।’

গতকাল কুমিল্লা সার্কিট হাউসে অনুষ্ঠিত কুমিল্লা, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়ার তিন জেলা প্রশাসক, রিটার্নিং কর্মকর্তা, পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন।

ইসি আনিছুর রহমান বলেন, ‘নির্বাচনে কত পার্সেন্ট ভোট পড়ল সেটা বিষয় নয়। নির্বাচন নির্বাচনের গতিতে হবে। সংবিধানে লেখা নেই কত শতাংশ ভোট কাস্ট হতে হবে। তবে সময়মতো নির্বাচন না হলে সংবিধানে শূন্যতা তৈরি হবে। তাই সময়মতো নির্বাচন হবে।’ কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম, চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান, ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার মোহাম্মাদ শাখাওয়াত হোসেন ও চাঁদপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর