শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

গ্রহণযোগ্য নির্বাচনে প্রচেষ্টা আন্তরিক

ঝিনাইদহ প্রতিনিধি

গ্রহণযোগ্য নির্বাচনে প্রচেষ্টা আন্তরিক

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, আমরা কোনো বিতর্কিত নির্বাচন করে সমালোচিত হতে চাই না। আমাদের আন্তরিক প্রচেষ্টা রয়েছে গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক নির্বাচন করার। সেই সঙ্গে নির্বাচন হতে হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে। যাতে ভবিষ্যৎ প্রজন্মের জন্য বা ভবিষ্যৎ কোনো ইলেকশনের জন্য এটাকে যেন অনুকরণ, অনুসরণ বা মনে রাখতে পারে। এটায় আমাদের উদ্দেশ্য।

গতকাল সকাল সাড়ে ১০টায় ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঝিনাইদহ, মাগুরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া ও  মেহেরপুর জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তা, গোয়েন্দা সংস্থার সদস্যসহ সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। ইসি আহসান হাবিব বলেন, রাজনৈতিক দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে যদি পূর্ব থেকেই ফৌজদারি বা ক্রিমিনাল মামলা থাকে সেটি ভিন্নভাবে আদালতে স্বাভাবিক গতিতে চলবে। এ ছাড়া সহিংসতা, আগুনসন্ত্রাস, ভোটের কার্যক্রমে বাধা ও অন্যান্য ক্রিমিনাল কার্যক্রমের জন্য আইন তার নিজের গতিতে চলবে। কিন্তু অযথা নেতা-কর্মীদের বিরুদ্ধে রাজনৈতিকভাবে হয়রানিমূলক মামলার অভিযোগ পাওয়া যায়।

এসব বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে স্বচ্ছ মনোভাব দেখাতে হবে। নির্বাচনে প্রার্থী বা নেতা-কর্মীদের মধ্যে কোনো ধরনের আতঙ্ক সৃষ্টি না হয় সে বিষয়টাও বিবেচনায় রাখতে হবে। কোনো প্রার্থীর বাড়িঘর ব্যবসা প্রতিষ্ঠানে আক্রমণ হলে দ্রুত ব্যবস্থা নিতে হবে। নির্বাচনের আগে অবৈধ অস্ত্র উদ্ধারের বিষয়টিতে অবশ্যই গুরুত্ব দেওয়ার কথাও উল্লেখ করেন তিনি।

সর্বশেষ খবর