শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

নির্বাচনে যাবে না ইসলামী আন্দোলন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

নির্বাচনে যাবে না ইসলামী আন্দোলন

পাতানো নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ যাবে না বলে ঘোষণা দিয়েছেন দলটির আমির ও পীর চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। এই সরকার যদি পাতানো নির্বাচন করে তাহলে ভোট দিতে ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য উপস্থিত মুসল্লিদের প্রতি আহ্বান জানান তিনি।

চরমোনাই মাহফিলের দ্বিতীয় দিন গতকাল সকালে জাতীয় ওলামা-মাশায়েখ সম্মেলনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। পীর সাহেব আরও বলেন, ২০১৪ আর ২০১৮ সালে দেখেছি দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন হয়নি। ওই নির্বাচন সাজানো প্রহসন ধোঁকাবাজি ছাড়া আর কিছুই নয়। তারা ক্ষমতায় থেকে ২৪ সালে একটা ফেয়ার নির্বাচন করবে এটা হতেই পারে না। আমরা স্পষ্ট ঘোষণা করছি এই পাতানো নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ যাবে না। ইসলামী আন্দোলন বাংলাদেশ আমির আওয়ামী লীগের শাসনামলে বাংলাদেশের পাসপোর্ট থেকে ‘এক্সসেপ্ট ইসরায়েল’ উঠিয়ে দেওয়ার প্রতিবাদ করে বলেন, এই সরকার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের চেষ্টা করে যাচ্ছে। অন্যদিকে তারাই অন্যদের ফিলিস্তিনের পক্ষে কথা বলা নিয়ে সমালোচনা করছে। যা খুবই হাস্যকর। সম্মেলনে আরও বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব আলহাজ আমিনুল ইসলাম, মাওলানা গাজী আতাউর রহমান ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম, ঢাকার জামিয়া ইসলামিয়া মদিনাতুল উলুম তিলপা পাড়ার মুহতামিম মাওলানা ইউনুছ ঢালী, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমানসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

আজ শুক্রবার সকাল ১০টায় মাহফিল স্টেজে সারা দেশ থেকে আসা ছাত্রদের নিয়ে ইসলামী ছাত্র আন্দোলনের ছাত্র সমাবেশ হবে। একই দিন শুক্রবার চরমোনাই ময়দানে দেশের সর্ববৃহৎ জুমার জামাত হবে। কাল শনিবার সকাল ৮টায় আখেরি বয়ান এবং মোনাজাতের মাধ্যমে এবারের শততম বর্ষের মাহফিল সমাপ্ত হবে।

সর্বশেষ খবর