শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার, ফরম নেননি রওশন

চূড়ান্ত তালিকা প্রকাশ ২৭ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়েছে। তবে এখনো মনোনয়ন ফরম সংগ্রহ করেননি জাপার প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। মনোনয়ন ফরম নেননি তার ছেলে সাদ এরশাদও। গতকাল সকালে পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়। সকালে রংপুর ও বিকালে রাজশাহী বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়। পাশাপাশি দলের মনোনয়ন ফরম বিক্রিও হয়। মনোনয়ন বোর্ডে জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব মুজিবুল হক চুন্নু, সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ ও সৈয়দ আবু হোসেনসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ভোটারদের কেন্দ্রে আনা চ্যালেঞ্জ : জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু গতকাল গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে বলেছেন, নির্বাচনের মূল চ্যালেঞ্জ হচ্ছে ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসা। আমরা চেয়েছি, ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। আমাদের আশ্বস্ত করা হয়েছে, ভোটাররা নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। চুন্নু বলেন, জাতীয় পার্টিতে কোনো পন্থি নেই। সবাই এরশাদপন্থি। তিনি বলেন, জাতীয় পার্টি প্রতিষ্ঠায় বেগম রওশন এরশাদের অনেক অবদান ও ত্যাগ আছে। তিনি নির্বাচন করলে, আমরা তাঁকে সব ধরনের সাহায্য সহযোগিতা করব। বেগম রওশন এরশাদ ও সাদ এরশাদ এখনো মনোনয়ন ফরম নেননি। বেগম রওশন এরশাদের জন্য কোনো সময়ের বাধ্যবাধকতা নেই, তিনি যখন বলবেন তখনই মনোনয়ন ফরম দেওয়া হবে। তাঁর বাসায় পৌঁছে দেব।

ফরম বিক্রি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ১ হাজার ৭৫২ জন মনোনয়নপ্রত্যাশী জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম গ্রহণ করেছেন। ২০ নভেম্বর ৫৫৭টি, ২১ নভেম্বর ৬২২টি, ২২ নভেম্বর ৩৩১টি, ২৩ নভেম্বর ২২৭টি এবং গতকাল ২৪ নভেম্বর ১৫টি মনোনয়ন ফরম গ্রহণ করেছেন। আজ সকাল ১০টা থেকে খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ এবং ২৬ নভেম্বর রবিবার সকাল ১০টা থেকে ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

সর্বশেষ খবর