শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
ওবায়দুল কাদের

শাহজাহান ওমরের মনোনয়ন কৌশলগত

নিজস্ব প্রতিবেদক

শাহজাহান ওমরের মনোনয়ন কৌশলগত

দল পাল্টে বিএনপি থেকে আওয়ামী লীগে নাম লিখিয়ে এক দিনের মধ্যে নৌকার প্রার্থী হয়ে যাওয়া শাহজাহান ওমরকে কৌশলগত কারণে মনোনয়ন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে শাহজাহান ওমর প্রসঙ্গ তোলা হলে ওবায়দুল কাদের বলেন, কৌশলগত কারণেই শাহজাহান ওমরকে মনোনয়ন দেওয়া হয়েছে। তিনি দাবি করেন, বিএনপির কেন্দ্রীয় ১৫ জন নেতা ছাড়াও ৩০ জন সাবেক সংসদ সদস্য দ্বাদশ নির্বাচনে অংশ নিচ্ছেন। এটা একটা বড় সাফল্য। ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের ট্রেন চলছে। যত বাধাই দেওয়া হোক, কেউ এই ট্রেন থামাতে পারবে না। নির্বাচন হবে। তিনি বলেন, বিএনপি আন্দোলনের নামে দেশে যে সহিংসতা, সন্ত্রাস করছে সে বিষয়ে টিআইবি কিংবা সুজনের (সুশাসনের জন্য নাগরিক) মুখে কোনো কথা নেই। অথচ তারা গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ইউরোপ, আফ্রিকা, লাতিন আমেরিকাসহ অনেক দেশেই প্রধান বিরোধী দলের অনুপস্থিতিতে নির্বাচন হয়। সেসব নির্বাচনকে কেউ অবৈধ মনে করে না। কারণ যে ভোটে জনগণের অংশগ্রহণ নিশ্চিত হয়, সেখানে ২/১টা দল না এলে নির্বাচন অবৈধ হয়ে যাবে- এটা বলা যায় না।

আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ঢালাওভাবে সবাই স্বতন্ত্র নির্বাচন করবে বিষয়টা এমন নয়। ১৬ ডিসেম্বর পর্যন্ত দলীয়ভাবে পর্যবেক্ষণ করা হবে। ইউরোপীয় ইউনিয়নের বাজারে বাংলাদেশের জিএসপি সুবিধা নিয়ে ওবায়দুল কাদের বলেন, সম্পর্কের টানাপোড়েন বন্ধুত্বেরই অংশ। আমাদের তাদের দরকার। আবার তাদের আমাদেরও দরকার।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর