সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিএনপির আরও ১১ নেতা-কর্মীর কারাদন্ড

জামিন চেয়েছেন ফখরুল পেয়েছেন দুলু

আদালত প্রতিবেদক

রাজধানীর ভাটারা থানার নাশকতা মামলায় বিএনপির ১১ নেতা-কর্মীকে আড়াই বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। গতকাল ঢাকা মহানগর হাকিম শফি উদ্দিন এ রায় ঘোষণা করেন।

কারাদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. আতাউর রহমান, হেলাল ঢালি, লালন ব্যাপারী, বাবুল শেখ, মফিজুর রহমান, কাজী হজরত আলী, মো. জাকির হোসেন ব্যাপারী, মো. জাকির হোসেন বাগমার, মো. এরশাদ আলী খান, মো. মইজুল ইসলাম দর্জি এবং মো. আলী মিয়া। মামলা সূত্রে জানা গেছে, রাজধানীর ভাটারা এলাকায় নাশকতার অভিযোগে ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলা তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন পুলিশ। এদিকে, নাশকতার এক মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক এবং সাবেক ভূমি উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে জামিন দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. রেজাউল হক ও মো. খায়রুল আলমের বেঞ্চ এ আদেশ দেয়। দুলুর পক্ষে জামিন আবেদনের শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। পুলিশের ওপর হামলার অভিযোগে ঢাকার বাড্ডা থানায় করা মামলায় গত ১৮ অক্টোবর রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে কারাগারে পাঠানো হয়েছিল।

হাইকোর্টে জামিন চেয়েছেন মির্জা ফখরুল : প্রধান বিচারপতির বাসায় হামলার ঘটনায় রমনা থানার মামলায় নিম্ন আদালতে জামিন নামঞ্জুরের পর হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল তার আইনজীবী গাজী কামরুল ইসলাম সজল জানান, বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হবে। তার, গত ২২ নভেম্বর ঢাকার মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের তার জামিন নামঞ্জুর করে আদেশ দেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে আটক করে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।

 

 

 

সর্বশেষ খবর