শিরোনাম
সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

জামায়াতের আমিরসহ বিচার শুরু ৭২ জনের

নিজস্ব প্রতিবেদক

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান ও সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ৭২ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু করেছে আদালত। পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে রাজধানীর রামপুরা থানার মামলায় গতকাল দুপুরে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হক এ আদেশ দেন। একই সঙ্গে আগামী ২৭ ডিসেম্বর এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়েছে। এ ছাড়া, অভিযোগ গঠনের মতো পর্যাপ্ত উপাদান না থাকায় ৪৫ জনকে দেওয়া হয়েছে অব্যাহতি। আদালতে রাষ্ট্রপক্ষের শুনানি করেন আইনজীবী মো. মোজাম্মেল হক খোকন। আসামিপক্ষে ছিলেন আইনজীবী এস এম কামাল উদ্দিন।

বিচার শুরু হওয়া উল্লেখযোগ্য অন্য আসামিদের মধ্যে রয়েছেন- দলটির সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, নির্বাহী সদস্য মো. ইজ্জত উল্লাহ ও ইসলামী ছাত্রশিবিরের সাবেক সভাপতি দেলোয়ার হোসাইন প্রমুখ।

জানা যায়, ২০১২ সালের নভেম্বর মাসে জামায়াতের ডাকা হরতালে গাড়ি ভাঙচুর, ইটপাটকেল নিক্ষেপ ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে এ মামলা করে পুলিশ। মামলাটি তদন্ত করে ১২৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। মামলার প্রথম চার্জশিটে মিয়া গোলাম পরওয়ারের নাম ছিল না। পরবর্তীতে সম্পূরক চার্জশিটে তাকে অভিযুক্ত করা হয়।

 

 

সর্বশেষ খবর