সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

স্বতন্ত্র প্রার্থীদের দল থেকে বহিষ্কার করা হবে না : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে যেসব আওয়ামী লীগ নেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন তাদের কাউকে দল থেকে বহিষ্কার করা হবে না।

গতকাল আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দ্বাদশ সংসদ নির্বাচনে বিএনপি না এলেও নির্বাচন একতরফা হবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ২৮টি নিবন্ধিত দল নির্বাচনে অংশ নিয়েছে। ভুল রাজনীতি করার কারণে অনেক দল ও নেতা বিএনপির সঙ্গ ত্যাগ করে বেরিয়ে আসতে শুরু করেছে। বিএনপি নির্বাচনে না এলে নির্বাচন অশুদ্ধ হয়ে যাবে না। ‘ভরাডুবির আশঙ্কা থেকেই বিএনপি ভোটে আসতে চাইছে না’ এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির অনেকেই যে নেতিবাচক রাজনীতি থেকে বের হতে চান তার প্রমাণ দলটির অনেকের নির্বাচনে অংশগ্রহণ। শুধু শমসের মবিন আর তৈমূর আলম খন্দকারই নন, জেনারেল ইবরাহিম বীর প্রতীকের মতো আরও অনেকেই যে বেরিয়ে আসবেন সেই ধারণা আমাদের ছিল। এ সময় সাহস থাকলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে রাজপথে আসার আহ্বান জানান ওবায়দুল কাদের। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

 

 

সর্বশেষ খবর