শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

আন্দোলন আরও বেগবান হবে

------ আবদুল্লাহ আল নোমান

আন্দোলন আরও বেগবান হবে

বিএনপির ভাইস চেয়ারম্যান ও বর্ষীয়ান রাজনীতিক আবদুল্লাহ আল নোমান বলেছেন, বারবার প্রহসনের নির্বাচন করে কিছুতেই পার পাবে না এ সরকার। বিএনপি আন্দোলনে আছে এবং থাকবে। এ আন্দোলন অচিরেই আরও বেগবান হবে। কারণ বিএনপির সঙ্গে দেশের সর্বস্তরের জনগণ আছে। জনগণের এ আন্দোলনের কাছে সরকারকে পরাজয় মানতেই হবে। এটা শুধু সময়ের ব্যাপার মাত্র।

গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে ভার্চুয়ালি আলাপকালে তিনি এসব কথা বলেন। ‘বর্তমান পরিস্থিতিতে রাজপথের বিরোধী দল বিএনপির করণীয় কী? বিএনপি এখন কী করবে, কোনো পথে যাবে’- এমন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  নোমান বলেন, বিএনপি তো এক দফার আন্দোলনে আছে। সারা দেশে লাগাতার কর্মসূচি চলছে। বিএনপির পাশাপাশি সমমনা ও গণতন্ত্রকামী রাজনৈতিক জোট ও দলগুলোও যুগপৎ আন্দোলন করছে। সরকারের পতন না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে।  আবদুল্লাহ আল নোমান বলেন, সারা দেশে বিএনপিসহ বিরোধী মতের নেতা-কর্মীদের ওপর দমননীতি চালাচ্ছে ক্ষমতাসীন সরকার। এসব গায়েবি-মিথ্যা মামলা আর সাজানো রায় দিয়ে গণ আন্দোলন দমানো যাবে না। দেশের গণতন্ত্রকামী জনগণ এ প্রতারণার নির্বাচন প্রত্যাখ্যান করেছে। অতীতের মতো এবারও তারা কেউ ভোট কেন্দ্রে যাবে না। জোর-জবরদস্তি করে ৭ জানুয়ারি নির্বাচনের তারিখটা পার করে ফেললেও এ নির্বাচন টিকবে না। কেউ মেনে নেবে না। দেশে-বিদেশে কোথাও কারও কাছে গ্রহণযোগ্য হবে না।

সাবেক এ মন্ত্রী বলেন, পৃথিবীর সব স্বৈরাচার সরকারই পতনের আগে ধপ্ করে জ্বলে ওঠে। তারা বিরোধী মতের মানুষের ওপর দমন-পীড়ন, জুলুম-নির্যাতন বাড়িয়ে দেয়। এ সরকারও সেটাই করছে। এর পাশাপাশি অন্য দল থেকে লোক ভাগানোরও চেষ্টা করছে। লোভে-চাপে একজন ব্যক্তি ছাড়া আর তেমন কাউকে নিতে পারেনি। সরকার পতনের একদফা আন্দোলন অব্যাহত আছে। এ আন্দোলনকে আরও বেগবান করতে হবে। জনগণের বিজয় অবশ্যম্ভাবী। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর