শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ওসমানী বিমানবন্দরে ৩৪ কেজি সোনা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ওসমানী বিমানবন্দরে ৩৪ কেজি সোনা উদ্ধার

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে ২৮০টি সোনার বার ও ৬টি সোনার ডিম উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা সোনার ওজন ৩৪ কেজি ৩৫১ গ্রাম। যার বাজারমূল্য প্রায় ৩৫ কোটি টাকা বলে জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ। এ ঘটনায় দুবাইফেরত চার যাত্রীকে আটক করা হয়েছে।

গতকাল সকাল ৮টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইট থেকে এ সোনার চালান উদ্ধার করা হয়। জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই, কাস্টমস ও শুল্ক গোয়েন্দার সমন্বিত অভিযানে এ সোনা জব্দ করা হয়।

আটকরা হলেন- মৌলভীবাজারের জুড়ী উপজেলার পশ্চিম বড়ধামাই এলাকার মঈনউদ্দীনের ছেলে হাবিবুর রহমান, সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজার নভাগ  এলাকার ইরন মিয়ার ছেলে মো. সানু মিয়া, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার দৌলতপুর এলাকার মো. আসকর মিয়ার ছেলে আখতারুজ্জামান ও একই উপজেলার চান্দপুর এলাকার মনোহর মিয়ার ছেলে মিসফাহ মিয়া। তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হয়েছে। জানা গেছে, গতকাল সকালে দুবাই থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে বিমানে তল্লাশি চালানো হয়। বিমানের চারটি সিটের নিচ ও ওয়াশরুম থেকে ১০টি প্যাকেটে মোড়ানো অবস্থায় সোনার বার ও ডিমগুলো উদ্ধার করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর