বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

কুমিল্লা সিটি মেয়র রিফাত আর নেই

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি মেয়র রিফাত আর নেই

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও মহানগরী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গতকাল বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তিনি মারা যান। কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আরফানুল হক রিফাতের মৃত্যু সংবাদে আওয়ামী লীগের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের মধ্যে শোকের ছায়া নেমে আসে। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরফানুল হক রিফাতের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি দীর্ঘদিন ধরে নানা জটিল রোগে ভুগছিলেন। গত সিটি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মনিরুল সাক্কুকে ৩৪৩ ভোটের ব্যবধানে হারিয়ে বিজয়ী হন রিফাত। মরহুমের পারিবারিক সূত্র জানান, কুমিল্লা জিলা স্কুলে পড়াকালে রিফাত ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। ১৯৮০ সালে শহর ছাত্রলীগের সভাপতির পদ লাভ করেন। ১৯৮১ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদে ছাত্রলীগের প্যানেলে বহিঃক্রীড়া ও ব্যায়ামাগার সম্পাদক নির্বাচিত হন। ১৯৯৬ সালে তিনি কেন্দ্রীয় যুবলীগের সদস্যপদ লাভ এবং জেলা যুবলীগের সহসভাপতির দায়িত্ব পালন করেন। সর্বশেষ ২০১৭ সালে রিফাত কুমিল্লা মহানগরী আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ লাভ করেন। এ ছাড়া ২০১০ সাল থেকে কুমিল্লা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

সর্বশেষ খবর