শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
বাড়ছে নির্বাচনি উত্তাপ

সকালে এসপির বদলি চেয়ে চিঠি, বিকালে প্রত্যাহর

নিজস্ব প্রতিবেদক

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে যশোরের পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ারদারকে বদলির দাবি জানিয়ে চিঠি দিয়ে বিকালেই আবার সেই চিঠি প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় পার্টির ছয় প্রার্থী।

গতকাল সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এসে সিইসির কাছে যশোরের পুলিশ সুপারের (এসপি) বদলি চেয়ে পৃথক ছয়টি চিঠি জমা দেন জেলার জাতীয় পার্টির ছয় এমপি প্রার্থী। চিঠি দেওয়া ছয় প্রার্থী হলেন যশোর-১ আসনের মো. আক্তারুজ্জামান, যশোর-২ আসনের ফিরোজ শাহ, যশোর-৩ আসনের মো. মাহবুব আলম, যশোর-৪ আসনের জহুরুল হক, যশোর-৫ আসনের এম এ হালিম ও যশোর-৬ আসনের জি এম হাসান। যশোর-৫ আসনের প্রার্থী এম এ হালিম চিঠিতে লিখেছেন, এসপি প্রলয় কুমার জোয়ারদার প্রায় তিন বছর ধরে যশোর জেলায় কর্মরত আছেন। তিনি নেত্রকোনার স্থায়ী বাসিন্দা হলেও তার শ্বশুরবাড়ি যশোরের মনিরামপুর উপজেলায়। আত্মীয়তার কারণে প্রলয় কুমারের সঙ্গে মনিরামপুর উপজেলাসহ পুরো যশোরের অনেক মানুষের ভালো সম্পর্ক রয়েছে। তিনি আরও দাবি করেন, প্রলয় কুমার জোয়ারদার মনিরামপুরের বর্তমান সংসদ সদস্য এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের জামাতা। আত্মীয়তার এ সম্পর্ক আসন্ন নির্বাচনকে প্রভাবিত করতে পারে। এরই মধ্যে এসপি প্রলয় জোয়ারদারের নির্দেশে মনিরামপুর থানায় কর্মরত পুলিশ সদস্যরা প্রতিমন্ত্রী স্বপনের পক্ষ নিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন বলেও চিঠিতে দাবি করা হয়। তবে গতকাল বিকালে আবেদনকারী জেলার ছয়টি সংসদীয় আসনে জাতীয় পার্টির এমপি প্রার্থীরা রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে উপস্থিত হয়ে বদলির সেই চিঠি প্রত্যাহারের আবেদন করেছেন। নির্বাচন কমিশন বিষয়টি নিশ্চিত করেছে।

লালমনিরহাটের ডিসি-এসপি-ইউএনও-ওসি বদলি চান স্বতন্ত্র প্রার্থী : লালমনিরহাটের জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপার (এসপি), কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)- এই চার কর্মকর্তাদের বদলি করতে প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) চিঠি দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী মোছা. হালিমা খাতুন। গতকাল তিনি সিইসি কাজী হাবিবুল আউয়ালকে এ চিঠি পাঠান। চিঠিতে তিনি লিখেছেন- সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার স্বার্থে লালমনিরহাট জেলা প্রশাসক, পুলিশ সুপার, কালীগঞ্জের ইউএনও এবং কালীগঞ্জ থানার ওসিকে বদলি করা প্রয়োজন। ওই কর্মকর্তারা দীর্ঘদিন ধরে তাদের বর্তমান কর্মস্থলে কর্মরত আছেন এবং তাদের লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য (এমপি) মো. নুরুজ্জামান আহমেদের সঙ্গে সখ্য গড়ে উঠেছে।

এ অবস্থায় আগামী সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে লালমনিরহাটের জেলা প্রশাসক, লালমনিরহাট পুলিশ সুপার, কালীগঞ্জের ইউএনও এবং কালীগঞ্জ থানার ওসিসহ এই কর্মকর্তাদের বদলি করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

সর্বশেষ খবর