রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

এটা রসিকতার নির্বাচন

নিজস্ব প্রতিবেদক

এটা রসিকতার নির্বাচন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান আগামী ৭ জানুয়ারির নির্বাচনকে রসিকতার নির্বাচন আখ্যা দিয়ে বলেছেন, এ নির্বাচনের জন্য দেশ স্বাধীন করা হয়নি। জনগণ এ নির্বাচন চায় না। জনগণ ভোট দিতে যাবে না। তাই সরকারের নিজের দলের লোকজনকেই ডামি প্রার্থী করা হচ্ছে। যেভাবে প্রার্থী করা হচ্ছে, তাতে সবাই জেনে যাচ্ছে কে এমপি হবে। গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপির বিজয় র‌্যালিপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, বেগম সেলিমা রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম খান বলেন, বেগম খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে। তাঁর সঙ্গে অমানবিক আচরণ করা হচ্ছে। শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাঁকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। প্রতিদিন অসংখ্য নেতা-কর্মীর নামে গায়েবি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। নির্বাচন নির্বাচন খেলার জন্য গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হচ্ছে।

তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনে প্রার্থী ছিল না। ২০১৮ সালের নির্বাচন রাতেই হয়ে যায়। এবারের নির্বাচনকে বলা হচ্ছে ডামি নির্বাচন। এই ডামি নির্বাচন করতে গিয়ে অযথা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। এ নির্বাচনে কারা নির্বাচিত হবেন তা সবাই জানে। এত ভনিতা না করে এদের নাম ঘোষণা করে দিলেই তো হয়। হাজার কোটি টাকা খরচ করে ইলেকশন ইলেকশন খেলার কোনো প্রয়োজন নেই।

সর্বশেষ খবর