শিরোনাম
শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা

ঝিনাইদহে প্রার্থীর চার সমর্থককে কুপিয়ে জখম, ফরিদপুরে স্বতন্ত্র ও নৌকা সমর্থক মারামারি, ময়মনসিংহে সমর্থককে বৈঠা দিয়ে পিটুনি, বগুড়া সিরাজগঞ্জে কর্মীকে মারধর

প্রতিদিন ডেস্ক

স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা

মাদারীপুরে গতকাল স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলার ঘটনা ঘটেছে। এ সময় স্বতন্ত্র প্রার্থীর চার সমর্থক ও আওয়ামী লীগের নৌকা প্রার্থীর একজনসহ ১০ জন আহত হয়েছেন। ফরিদপুরে স্বতন্ত্র ও নৌকা প্রার্থীর সমর্থকদের পাল্টাপাল্টি মারধরে দুই পক্ষের দুজন আহত হয়েছেন। ময়মনসিংহে স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে বৈঠা দিয়ে পিটিয়েছেন নৌকার সমর্থকরা। এ ছাড়া বগুড়া, সিরাজগঞ্জে স্বতন্ত্র প্রার্থীর কর্মীকে মারধর এবং নেত্রকোনায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা মামলায় নৌকার সমর্থককে আটক করেছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো খবর-

মাদারীপুর : মাদারীপুর-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা সিদ্দিকীর মিছিলে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকরা বোমা বিস্ফোরণ ঘটিয়েছেন। এতে স্বতন্ত্র প্রার্থীর চারজন ও আওয়ামী লীগের একজনসহ আহত হয়েছেন ১০ জন। গতকাল বিকাল ৫টার দিকে কালকিনি উপজেলার লক্ষ্মীপুরে এ ঘটনা ঘটে। জানা গেছে, বিকালে মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের পক্ষে ঈগল মার্কার মিছিল বের করেন কর্মী-সমর্থকরা। এ সময় নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপের লোকজন তাদের বাধা দেয়। পরে মিছিলে অতর্কিত অর্ধশত হাতবোমা নিক্ষেপ করে বলে অভিযোগ ওঠে। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। হাতবোমায় উভয় পক্ষের লোকজন ভ্যানচালক, পথচারীসহ ১০ জন আহত হয়েছেন। আহতদের বেশ কয়েকজনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হাসান বলেন, বিকালে এ হামলার ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত (এ রিপোর্ট লেখা পর্যন্ত) কোনো পক্ষ থেকে কেউ অভিযোগ করেনি। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ফের যেন কোনো ঘটনা না ঘটে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে। স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম বলেন, আমি অনুমতি নিয়ে লক্ষ্মীপুরে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। গোলাপের (নৌকার) সমর্থক ফজলু বেপারীর লোকজন আমার সমর্থকদের ওপর বোমা হামলা করেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে। আমি বিষয়টি থানাকে অবহিত করেছি। কিন্তু কোনো ব্যবস্থা নেয়নি। নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপের সঙ্গে যোগাযোগ করতে তার মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। মাদারীপুর-৩ আসনের নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম মাদারীপুরের কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

ঝিনাইদহ : ঝিনাইদহে দুই স্বতন্ত্র প্রার্থীর চার সমর্থককে কুপিয়ে জখম করার খবর পাওয়া গেছে। গতকাল সন্ধ্যায় সদর উপজেলার গোয়ালপাড়া ও শৈলকুপার রয়েড়া বাজারে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- সদর উপজেলার আকিজ লস্কর, আকাশ মিয়া ও সেনাসদস্য রজব হোসেন এবং শৈলকুপা রয়েড়া বাজারে সিঙ্গাপুর প্রবাসী খায়রুল বিশ্বাস। এর মধ্যে রজবের অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঝিনাইদহ-২ আসনে স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের কর্মীরা গোয়ালপাড়া বাজারে একটি চায়ের দোকানে বসে চা পান করছিলেন। সে সময় নৌকা প্রতীকের সমর্থক চেয়ারম্যান গোলাম কিবরিয়া কাজলের নেতৃত্বে মিরাজ হোসেনসহ একদল ক্যাডার বাহিনী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। এ সময় তিনজনকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করে। অন্যদিকে ঝিনাইদহ-১ আসনে নৌকা প্রার্থীর একটি মিছিল থেকে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের এক কর্মীকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক আহত করা হয়। পরে ট্রাক প্রতীকের কর্মীরা একত্রিত হয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান সাবদার হোসেন মোল্লার গাড়ি ভাঙচুর করে। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার ইমরান জাকারিয়া জানান, নির্বাচনি সহিংসতা রোধে আমরা জিরো টলারেন্স নীতি অবলম্বন করছি। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তিনজনকে আটক করা হয়েছে। নেত্রকোনা : নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনায় মামলা হলে খোকন মিয়া (৪৫) নামে নৌকার এক সমর্থককে আটক করেছে পুলিশ। আটক উপজেলার ডুপি চান্দালি গ্রামের সুলতান মিয়ার ছেলে। গতকাল সকালে কেন্দুয়া থানার পুলিশ তাকে আটক করে বলে জানান নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. লুৎফর রহমান।

ফরিদপুর : ফরিদপুর-৩ (সদর) আসনে পোস্টার লাগানোকে কেন্দ্র করে আওয়ামী লীগ প্রার্থী শামীম হক ও স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদের সমর্থকদের মধ্যে মারপিটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের একজন করে আহত হয়েছেন। তাদের ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলার ঈশান গোপালপুর ইউনিয়নের ওমেদিয়া বটতলা বাজারের দুর্গাপুর ওমেদিয়া প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদের সমর্থক আজিজ শেখ (৩০) ও আওয়ামী লীগ প্রার্থী শামীম হকের সমর্থক রুহুল আমিন শেখ (৪৮) আহত হন।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, পোস্টার লাগানোর সময় উভয় পক্ষের সমর্থকের মধ্যে কথা কাটাকাটি হয়। একে অপরের ওপর হামলার ঘটনা ঘটে। হামলায় আজিজ শেখ ও রুহুল আমিন শেখকে পিটিয়ে আহত করা হয়। পরে আহত অবস্থায় দুজনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এর মধ্যে এ কে আজাদের সমর্থক আজিজ শেখ ডান পা ও  মাথায় গুরুতর জখম হন। অন্যদিকে রুহুল আমিনের মাথা ও মুখে আঘাত লাগে। পাল্টাপাল্টি হামলার খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশের দুটি টিম ঘটনাস্থলে যায়। বর্তমানে ওই এলাকায় পুলিশের টহল বাড়ানো হয়েছে। আওয়ামী লীগ প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক বলেন, স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলায় তার সমর্থক রুহুল আমিন শেখ আহত হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ বলেন, আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা প্রতিনিয়ত আমাদের কর্মীদের হামলা করছে, মারপিট করছে। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম বলেন, ঈশান গোপালপুর ইউনিয়নের ওমেদিয়া বটতলা বাজারে মারামারির ঘটনা ঘটে। দুই পক্ষের দুজন আহত হয়েছেন। ময়মনসিংহ : ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের স্বতন্ত্র প্রার্থীর সমর্থক সাদেক হোসেন ভূঁইয়া নামে এক ছাত্রলীগ নেতাকে মারধর করে গুরুতর আহত করা হয়েছে। তিনি উপজেলার গাংগাইল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। নৌকার প্রার্থীর সমর্থকরা বৈঠা দিয়ে পিটিয়ে তাকে আহত করেছে বলে অভিযোগ করেছেন সাদেক। তিনি বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। আহত সাদেক জানান, বুধবার রাতে তিনি সুন্দাইল গ্রামে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খানের পক্ষে পোস্টার-ব্যানার বিতরণ করছিলেন। এ সময় নৌকার প্রার্থী সাবেক সংসদ সদস্য আবদুস সালামের সমর্থকরা তার ওপর হামলা করেন। নান্দাইল মডেল থানার ওসি আবদুল মজিদ জানান, ভুক্তভোগী সাদেক ১৫ জনের নামে নান্দাইল মডেল থানায় একটি মামলা করেছেন। এ ঘটনায় জড়িত অভিযোগে মোবারক হোসেন নামে একজনকে আটক করা হয়েছে। বগুড়া : বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে আওয়াামী লীগ নেতা ও স্বতন্ত্র প্রার্থী অজয় কুমার সরকারের কর্মীকে মারধর করে হ্যান্ড পোস্টার ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে আদমদীঘি থানায় লিখিত অভিযোগ করেন রশিদুল ইসলাম। এর আগে দুপুরে উপজেলার জনতা ব্যাংকের সামনে ঘটনাটি ঘটে। ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা খাঁন মুহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদীর কর্মী-সমর্থকরা এ হামলা চালান বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। আদমদীঘি থানার ওসি রাজেশ কুমার চক্রবর্তী জানান, আমরা অভিযোগটি তদন্ত করব। তদন্তে সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ-৫ আসনে নৌকার পক্ষে কাজ করতে অস্বীকার করায় স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ বিশ্বাসের কর্মী চাঁন মিয়াকে (৫৫) মারধরের অভিযোগ উঠেছে আওয়ামী লীগ প্রার্থী আবদুল মমিন মন্ডলের সমর্থক শহিদুল ইসলামের বিরুদ্ধে। গতকাল দুপুরের দিকে এনায়েতপুর থানার বেতিল এলাকায় এ ঘটনা ঘটে।

সর্বশেষ খবর