রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

আমাদের বঞ্চিত করেছে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

আমাদের বঞ্চিত করেছে আওয়ামী লীগ

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের আওয়ামী লীগ এবং বিএনপির সমালোচনা করে বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে সখ্য থাকলেও তারা আমাদের বঞ্চিত করেছে। তাদের প্রতি আমাদের ক্ষোভ রয়েছে। অন্যদিকে বিএনপির আমলেও আমরা অনেক নির্যাতিত হয়েছিলাম। জাতীয় পার্টির মধ্যে সব সময় অস্থিতিশীলতা ঢুকিয়ে রাখা হয়েছিল। কিছু করতে গেলেই দল ভেঙে যেতে পারে, এমন হুমকি সব সময় ছিল। তাই জাতীয় পার্টিকে টিকিয়ে রাখতে আমরা নির্বাচনে এসেছি। গতকাল দুপুরে রংপুরের সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয় প্রাঙ্গণে নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

জি এম কাদের বলেন, নির্বাচনে কেউ যাক বা না যাক, আমরা বুঝতে পেরেছিলাম নির্বাচন সময়মতো হয়ে যাবে, নির্বাচন ঠেকানোর উপায় থাকবে না। আমাদের লক্ষ্য ছিল সংসদে থাকা ও দলের ঐক্য ধরে রাখা। আমরা বিগত সময় সংসদে জনগণের পক্ষে আমাদের অবস্থান তুলে ধরে আস্থা সৃষ্টি করেছিলাম। এর বাইরে গেলে জাতীয় পার্টির অস্তিত্ব বিলীন হতে পারে। জাতীয় পার্টির ভবিষ্যতের জন্য নির্বাচনে যাওয়াটা জরুরি ছিল।

জাপা চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টি বড় কোনো পদক্ষেপ নেবে এমন সাংগঠনিক শক্তি এবং অর্থ ছিল না। সরকারবিরোধী আন্দোলন অর্থ ছাড়া চলে না। আন্দোলনে নামলে সরকারের নিষ্পেষণ শুরু হয়, মামলা-মোকদ্দমা হয়। এসব ফেস করতে বিপুল অর্থের প্রয়োজন। তিনি বলেন, আমাদের ভয় ছিল নির্বাচনে গেলে আমাদের কোনো সুফল আসবে কি না। আওয়ামী লীগ সরকার নিজেদের বৈধতার জন্য আমাদের সঙ্গে আলাপ-আলোচনা করেছে। এর ভিত্তিতে কিছু আসন থেকে তাদের প্রার্থী তুলে নিয়েছে। এর মানে এই নয় যে আমাদের সঙ্গে আসন ভাগাভাগি হয়েছে। কারণ, আওয়ামী লীগ নৌকার প্রার্থী তুলে নিলেও তাদের দলের স্বতন্ত্রসহ অন্য দলের প্রার্থী রয়েছে। ফলে এ নির্বাচনকে জোটগত নির্বাচন বলা যাবে না। সরকার নিরপেক্ষ প্রশাসন, অর্থ ও পেশিশক্তির প্রভাবমুক্ত নির্বাচন করার অঙ্গীকার করেছে। সেই পরিবেশের আশ্বাসে আমরা নির্বাচনে এসেছি। এর ব্যত্যয় ঘটলে আমরা পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করব।

জাপার কো-চেয়ারম্যান, রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন এস এম ইয়াসির আহমেদ, আবদুর রাজ্জাকসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

সর্বশেষ খবর