শিরোনাম
রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

দুই থানার ওসি প্রত্যাহারের নির্দেশ

৬৩ পুলিশ বদলিতে ইসির সম্মতি চায় জননিরাপত্তা বিভাগ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের আচরণবিধি লঙ্ঘনের কর্মকান্ডে পুলিশের নির্লিপ্ততার কারণে ঝিনাইদহের শৈলকুপা ও হরিণাকুণ্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এদিকে সাব ইন্সপেক্টরসহ (এসআই) ৬৩ পুলিশ সদস্যের বদলির জন্য নির্বাচন কমিশনের (ইসি) অনুমতি চেয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

গতকাল ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের বলেছেন, ঝিনাইদহ, যশোর ও রাজশাহীতে আচরণবিধি লঙ্ঘনের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারকে (এসপি) তদন্ত করে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছিল। তার ভিত্তিতে ঝিনাইদহের দুই থানার ওসির নির্লিপ্ততার অভিযোগ এসেছে। তাই শৈলকূপা থানা ও হরিণাকু ু থানার ওসিকে প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া যশোর ও রাজশাহীতে মামলা হাওয়ায় সেখানকার বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

৬৩ পুলিশ বদলিতে ইসির সম্মতি চায় জননিরাপত্তা বিভাগ : সাব ইন্সপেক্টরসহ (এসআই) ৬৩ পুলিশ সদস্যের বদলির জন্য নির্বাচন কমিশনের (ইসি) অনুমতি চেয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। ইসি সচিব মো. জাহাংগীর আলমের কাছে জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরা ইতোমধ্যে এ-সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন বলে জানা গেছে। এতে বলা হয়েছে, ঢাকা রেঞ্জে যোগ দেওয়া একজন এসআই, একজন এএসআই, দুজন নায়েকসহ ৬৩ জন পুলিশ সদস্যকে ঢাকা রেঞ্জের অধীন বিভিন্ন জেলা/ইউনিটে পদায়ন/বদলির জন্য নির্বাচন কমিশনের সম্মতি গ্রহণের জন্য পুলিশ অধিদফতর থেকে এ বিভাগে অনুরোধ করা হয়েছে। ওই প্রস্তাব সদয় সম্মতি ও পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে একই সঙ্গে প্রেরণ করা হলো।

সর্বশেষ খবর