মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

সব চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত

পটুয়াখালী প্রতিনিধি

সব চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় আমরা প্রস্তুত। এরই মধ্যে অবৈধ অস্ত্র উদ্ধারের কাজ শুরু হয়েছে। তবে দেশে আগের মতো অবৈধ অস্ত্র নেই। গতকাল বেলা ১১টায় বরিশাল র‌্যাব-৮-এর আয়োজনে কুয়াকাটায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন র‌্যাব-এর অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল মো. মাহাবুব আলম, র‌্যাব-৮ বরিশালের অধিনায়ক লে. কর্নেল কাজী যুবায়ের আলম শোভন, পটুয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর সোহেল রানা। এ ছাড়া র‌্যাব-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শীতবস্ত্র বিতরণ শেষে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে র‌্যাব মহাপরিচালক বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার স্বার্থে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। এ নির্বাচন হবে দেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য। আমাদের দায়িত্ব দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা এবং নিরাপত্তা নিশ্চিত করা।

তিনি আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণভাবে করতে যা যা করা দরকার, সব ব্যবস্থা আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হবে। এম খুরশীদ হোসেন আরও বলেন, র‌্যাব শুধু আইনশৃঙ্খলা কিংবা সন্ত্রাস দমনেই কাজ করে না। মানবিক কাজও করে থাকে। তারই ধারাবাহিকতায় পর্যটন এলাকা কুয়াকাটা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের মীরাবাড়ি সংলগ্ন মাঠে বরিশাল র‌্যাব-৮ এর আয়োজনে দুই শতাধিক দুস্থের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

সর্বশেষ খবর