শিরোনাম
মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

রূপগঞ্জের সেই ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের নির্দেশ

মুক্তিযোদ্ধাদের ওপর হামলা

নারায়ণগঞ্জ ও রূপগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়ায় স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভুইয়ার পক্ষে নির্বাচনি প্রচারণা করতে গিয়ে হামলার শিকার হয়েছেন মুক্তিযোদ্ধারা। নৌকা প্রতীকের প্রার্থী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) সমর্থিত ইউপি সদস্য শমসের আলীর নেতৃত্বে তার লোকজন ৩৫ জন মুক্তিযোদ্ধার ওপর হামলা ও মারধর করেছেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

অন্যদিকে, নৌকায় ভোট না দিলে পানি-গ্যাস-বিদ্যুৎ কিছু থাকবে না হুমকি দেওয়া রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভূঁইয়া মাসুমকে খুঁজছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ছাড়া আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে গোলাম দস্তগীর গাজীর অনুসারী চার নেতা-কর্মীকে তলব করেছেন নির্বাচনি অনুসন্ধান কমিটির সভাপতি ও সিনিয়র সহকারী জজ শেখ আনিসুজ্জামান।

গতকাল দুপুরে রূপগঞ্জের মঠেরঘাট এলাকায় রূপগঞ্জ প্রেস ক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মুক্তিযোদ্ধা হাসান মাসুদ, মুক্তিযোদ্ধা চাঁন মিয়া, মুক্তিযোদ্ধা আজিুল হক ও আলাউদ্দিন, আবদুর রশিদ, আবদুুল হক, সানাউল্লাহসহ অনেকে। তারা বলেন, সোমবার দুপুরে ৩৫ জন মুক্তিযোদ্ধা স্বতন্ত্র প্রার্থী (কেটলি) শাহজাহান ভুইয়ার নির্বাচনি প্রচারণা চালাতে চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকায় যান। বেলা ১১টার দিকে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম দস্তগীর গাজী সমর্থিত ইউপি সদস্য শমসেরের নেতৃত্বে একদল লোক নৌকার একটি মিছিল নিয়ে মুক্তিযোদ্ধাদের ঘিরে ফেলেন। এ সময় শমসের ও তার লোকজন মুক্তিযোদ্ধাদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। একপর্যায়ে শমসের এবং তার লোকজন প্রচারণা ও গণসংযোগকালে মুক্তিযোদ্ধা হাসান মাসুদ, আজিজুল হক, সানাউল্লাহ, চাঁন মিয়াসহ উপস্থিত ৩৫ জন মুক্তিযোদ্ধাকে মারধর করেন এবং নির্বাচনি প্রচারণায় বাধা দেন। এতেই ক্ষান্ত হননি মুক্তিযোদ্ধা আজিজুল হককে অণ্ডকোষে লাথি দিয়ে গুরুতর আহত করেন। পরে শমসেরের লোকজন মুক্তিযোদ্ধাদের চনপাড়া থেকে গালিগালাজ করে বের করে দেন।

সেই ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের নির্দেশ : নৌকায় ভোট না দিলে পানি-গ্যাস-বিদ্যুৎ কিচ্ছু থাকবে না-ভোটারদের হুমকি দেওয়া সেই ছাত্রলীগ নেতাকে খুঁজছে পুলিশ। রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভূঁইয়া মাসুমকে দ্রুত গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

চারজনকে তলব : নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে গোলাম দস্তগীর গাজীর অনুসারী চার নেতা-কর্মীকে তলব করেছেন নির্বাচনি অনুসন্ধান কমিটির সভাপতি ও সিনিয়র সহকারী জজ শেখ আনিসুজ্জামান। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলা, সমর্থকদের বাড়িতে গিয়ে প্রার্থীর পক্ষে কাজ না করার জন্য হুমকি, কর্মীদের ওপর হামলা ও নৌকা মার্কায় ভোট না দিলে তাদের গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ না থাকার হুমকি দেওয়ার অভিযোগে তাদের এ নোটিস দেওয়া হয়।

সর্বশেষ খবর