বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

গাজীর বাসায় গোপন বৈঠক প্রিসাইডিং অফিসারদের

আচরণবিধি লঙ্ঘন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

গাজীর বাসায় গোপন বৈঠক প্রিসাইডিং অফিসারদের

গোলাম দস্তগীর গাজী তার বাসায় প্রিসাইডিং অফিসারদের সঙ্গে গোপন বৈঠক করেন -বাংলাদেশ প্রতিদিন

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে নারায়ণগঞ্জ-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজী তার বাসায় প্রিসাইডিং অফিসারদের নিয়ে গোপন বৈঠক করেছেন। এর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মিডিয়ায় ফাঁস হয়েছে। এ নিয়ে নির্বাচনি এলাকার সাধারণ মানুষ তীব্র ক্ষোভ প্রকাশ করছেন। প্রিসাইডিং অফিসারদের নিয়ে এ ধরনের বৈঠকের প্রতিবাদ জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. শাহজাহান। বৈঠকে অংশ নেওয়া শিক্ষকদের নির্বাচনি দায়িত্ব থেকে প্রত্যাহার করতে তিনি নির্বাচন কমিশনে আবেদন করেছেন।

জানা গেছে, ২৬ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূইয়া গোপন বৈঠকের তথ্য, ছবি ও ভিডিওসহ নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ জমা দেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ আসনে প্রস্তাবিত সহকারী প্রিসাইডিং অফিসার আবদুর রহমান ও তার সমর্থিত বিভিন্ন স্কুল এবং কিন্ডারগার্টেন স্কুলের মালিক ও শিক্ষকদের নিয়ে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম দস্তগীর গাজীর সঙ্গে প্রতিনিয়ত বৈঠক করে শিক্ষকদের প্রভাবিত করছেন। এসব স্কুল ও স্কুলের শিক্ষকদের মধ্যে নির্বাচনে চাইল্ড আইডিয়াল থেকে ২৩ জন, ব্রাইট স্টার ও উদয়ন মডেল স্কুল থেকে ১১ জন করে শিক্ষককে পোলিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এদের কেউ কেউ বিদ্যালয়ের শিক্ষক নন।

লিখিত অভিযোগে প্রার্থী শাহজাহান ভূইয়া অভিযুক্ত বিদ্যালয়ের শিক্ষকদের তালিকা সংযুক্ত করেন। তারা হলেন- রূপগঞ্জ মুড়াপাড়া মঙ্গলখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আবদুর রহিম, পিতলগঞ্জের আবদুল হক ভূঁইয়া ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মনির হোসেন, বরাবোর ব্রাইট স্টার স্কুলের শিক্ষক ছালেহা আহম্মেদ, তেতলাব আদর্শ বিদ্যানিকেতনের আবদুল কাদির, উদয়ন মডেল স্কুলের জয়নাল আবেদিন, হলি চাইল্ড আইডিয়াল স্কুলের তাইজউদ্দীন ও নাওড়া মডেল একাডেমির শাহীন আলম। এ ছাড়া সান সাইন আইডিয়াল, আল আমিন মডেল একাডেমি ও নবীন আইডিয়াল স্কুল তালিকায় রয়েছে।

সর্বশেষ খবর