শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
ভার্চুয়াল জনসভায় প্রধানমন্ত্রী

এবার নির্বাচন নিয়ে অনেক চক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

এবার নির্বাচন নিয়ে অনেক চক্রান্ত

ভার্চুয়াল জনসভায় গতকাল বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এবারের নির্বাচন নিয়ে জাতীয় ও আন্তর্জাতিক অনেক ষড়যন্ত্র-চক্রান্ত আছে। নির্বাচনের পরিবেশটা যাতে সুন্দর থাকে, উৎসবমুখর এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয় সে জন্য আপনারা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখবেন। তিনি আরও বলেন, যার যার ভোট সে চাইবে। জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে। জনগণ যাকে ভোট দেবে তাকেই মেনে নেবেন। গতকাল দেশের তিনটি বিভাগের ছয়টি জেলায় অনুষ্ঠিত আওয়ামী লীগের নির্বাচনি জনসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। বেলা ৩টায় রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বসে প্রধানমন্ত্রী পর্যায়ক্রমে ময়মনসিংহ বিভাগের জামালপুর ও শেরপুর, ঢাকা বিভাগের কিশোরগঞ্জ ও নরসিংদী এবং চট্টগ্রাম বিভাগের চাঁদপুর ও বান্দরবান জেলার নির্বাচনি জনসভায় বক্তব্য রাখেন। এ সময় আওয়ামী লীগ সভানেত্রী জেলাগুলোর বিভিন্ন আসনের নৌকার প্রার্থীদের পরিচয় করিয়ে দিয়ে তাদের জন্য ভোট চান। তিনি জেলা নেতাদের বক্তব্যও শোনেন। প্রধানমন্ত্রী বলেন, বিএনপি সন্ত্রাসী দল আর জামায়াত যুদ্ধাপরাধীর দল। বিএনপি-জামায়াতের কাজই হচ্ছে মানুষ পোড়ানো আর নির্বাচন ধ্বংস করা। ওরা নির্বাচনে বিশ্বাস করে না। কাজেই এরা নির্বাচনে না এলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না- এই কথা আমি বিশ্বাস করি না। ভোটাররা ভোট কেন্দ্রে এসে ভোট দিলেই নির্বাচন অংশগ্রহণমূলক হবে। আমরাও সেটিই চাই। সে জন্য আমরা নির্বাচনের মাঠ উন্মুক্ত করে দিয়েছি। নৌকা মার্কার প্রতিদ্বন্দ্বী হিসেবে যারা দাঁড়াতে চেয়েছে তাদের বাধা দিইনি।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। ক্ষমতায় এলে একমাত্র আওয়ামী লীগই পারবে সেই অগ্রযাত্রা ধরে রাখতে। তার জন্য নৌকা মার্কায় ভোট চাইতে আপনারা জনগণের দ্বারে দ্বারে যান।

দেশবাসীকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আগামী নির্বাচন আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ এ জন্য যে, আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি, এ মর্যাদা ধরে রেখে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য দেশবাসীর কাছে আমার আহ্বান, নৌকা মার্কায় ভোট দিন।

আজ বরিশালে প্রধানমন্ত্রীর জনসভা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বরিশাল যাচ্ছেন। আজ বিকাল ৩টায় বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের নির্বাচনি জনসভায় বক্তব্য রাখবেন তিনি। এ সময় বরিশাল বিভাগের সব আসনের নৌকার প্রার্থীদের পরিচয় করিয়ে দেবেন প্রধানমন্ত্রী। বরিশালে জনসভা শেষ করে শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন এবং সেখানে রাতযাপন করবেন। কাল শনিবার টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় আওয়ামী লীগের নির্বাচনি জনসভায় নিজের ভোটারদের উদ্দেশে বক্তৃতা করবেন গোপালগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী শেখ হাসিনা।

সাংবাদিক নির্যাতনকারীদের রেহাই দেওয়া হবে না : ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে হামলার ঘটনায় আহত সাংবাদিকদের একটি দল গতকাল সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে। এ সময় প্রধানমন্ত্রী বলেন, ২৮ অক্টোবর সাংবাদিকদের ওপর অমানবিক নির্যাতনের ঘটনায় জড়িতদের কাউকে রেহাই দেওয়া হবে না। ঘটনার ছবি ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে দোষীদের বিচারের আওতায় আনা হবে। তিনি আরও বলেন, সেদিন প্রধান বিচারপতির বাড়ি, জজ কোয়ার্টার এবং কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপরও হামলা চালানো হয়েছে। এ ধরনের জঘন্য কাজের আদেশ প্রদানকারীদের অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে।

সাক্ষাৎকালে ২৮ অক্টোবরে আহত সাংবাদিকদের বক্তব্যের ওপর ভিত্তি করে নির্মিত একটি ভিডিও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। উপস্থিত সাংবাদিকরা তাদের ওপর হামলা ও নির্যাতনের বর্ণনা দেন। এ সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন একাত্তর টিভির প্রধান সম্পাদক ও এডিটরস গিল্ড বাংলাদেশের সভাপতি মোজাম্মেল বাবু ও একাত্তর টিভির হেড অব নিউজ শাকিল আহমেদসহ বিভিন্ন গণমাধ্যমের সিনিয়র সাংবাদিকরা।

তরুণরা যেভাবে চিন্তা করছে তাতে দেশের ইতিবাচক পরিবর্তন আসবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে প্রধানমন্ত্রী হওয়ার মতো যোগ্য অনেক ছেলেমেয়ে রয়েছে। বর্তমান তারুণ্য যেভাবে চিন্তা করছে তাতে করে দেশে ইতিবাচক পরিবর্তন আসবে। প্রধানমন্ত্রী ২২ ডিসেম্বর সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত ‘লেটস টক উইথ শেখ হাসিনা’ অনুষ্ঠানে তরুণদের মুখোমুখি হন। রাজধানীর তেজগাঁওয়ে আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানের ভিডিও ধারণ করা হয়। গতকাল রাতে সিআরআইয়ের ফেসবুক পেজ, ইউটিউবে সেটি সম্প্রচার করা হয়। বাংলাদেশের উন্নয়নশীল দেশের মর্যাদা পাওয়ার কথা উল্লেখ করে তরুণদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, উন্নত দেশ হিসেবে দেশকে এগিয়ে নিতে এখন থেকেই তরুণদের প্রস্তুতি নিতে হবে। শুধু প্রধানমন্ত্রী হওয়া নয়, দেশ ও মানুষের জন্য চিন্তা করতে হবে। অনেক সংগ্রামের ফলে স্বাধীনতা অর্জিত হয়েছে। জাতি হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলতে হবে। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে যে স্বীকৃতি পেয়েছে, তা তরুণদেরই ধরে রাখতে হবে।

সর্বশেষ খবর