রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ভোট বর্জনের দাবিতে সারা দেশে লিফলেট বিতরণ

কর্মসূচি আরও দুই দিন বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক

৭ জানুয়ারি ভোট বর্জনের দাবিতে গতকাল রাজধানীসহ সারা দেশে দিনভর নির্বাচনবিরোধী গণসংযোগ করেছে বিএনপিসহ সমমনা দলগুলো। সেখানে তারা নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে সাধারণ মানুষের কাছে লিফলেট বিতরণ করে। দেশবাসীর উদ্দেশে তাদের আহ্বান ছিল ৭ জানুয়ারি ভোট কেন্দ্রে কেউ যাবেন না। ওইদিন পরিবার-পরিজনকে সময় দিন। গতকাল আরও দুই দিন লিফলেট বিতরণ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এদিকে সারা দেশে বিজিবি ও র‌্যাব টহল দিয়েছে। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে উত্তরা ১২ ও ১৩ নম্বর সেক্টরে লিফলেট বিতরণ করা হয়। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক জাতীয় প্রেস ক্লাবের সামনে লিফলেট বিতরণ করেন। এ ছাড়া দক্ষিণখান থানা বিএনপির লিফলেট বিতরণে ঢাকা মহানগরী উত্তর

বিএনপির যুগ্ম আহ্বায়ক উত্তরা পূর্বজোনের টিমপ্রধান মোস্তাফিজুর রহমান সেগুন, দক্ষিণখান থানা বিএনপি যুগ্ম আহ্বায়ক হেলাল তালুকদার, থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেওয়ান মো. নাজিম উদ্দিন, আমিরুল ইসলাম বাবলু, মিন্নাত আলী, শাহজালাল, আনোয়ার হোসেন জমিদার, শাজাহান আলী, দেলোয়ার হোসেন সবুজসহ ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা লিফলেট বিতরণ করেন। কেন্দ্রীয় যুবদল নেতা শফিকুল ইসলাম মিল্টন ও বিএনপি নেতা বুলবুল আহম্মেদ মল্লিকের নির্দেশনায় মিরপুর ১০ নম্বরে লিফলেট বিতরণে নেতৃত্ব দেন রূপনগর থানা বিএনপির সাবেক সভাপতি মো. আবদুল আউয়াল, পল্লবী থানা বিএনপির সাবেক সহসভাপতি বশির উদ্দিন, যুবদল নেতা রাজীব হোসেন পিন্টু, জাহাঙ্গীর কবির জন ও আবদুল আল মামুন, জাহাঙ্গীর হোসেন। আদাবরে লিফলেট বিতরণে নেতৃত্ব দেন আদাবর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনোয়ার হাসান জীবন, থানা আহ্বায়ক সদস্য রাফিউদ্দিন ফয়সাল, হাবিবুর হাসান হাবিব, সাবেক ছাত্রনেতা সাঈদুল হক মামুন প্রমুখ।

আরও দুই দিন লিফলেট বিতরণ কর্মসূচি : ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে ফের দুই দিনের গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ রবি ও কাল সোমবার এ কর্মসূচি পালন করবে দলটি। গতকাল দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, সরকার পদত্যাগের এক দফার আন্দোলন এখন বেশি ত্বরান্বিত হচ্ছে। প্রতিটি জনগণ আমাদের কর্মসূচিতে সমর্থন দিচ্ছে। নেতা-কর্মীরা হাটে-মাঠে, খেতে-খামারে বাজারে-শপিং মলে জনগণকে লিফলেট দিচ্ছেন। তারা আমাদের কথা শুনছেন এবং সমর্থন দিচ্ছেন। কিন্তু অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবি এবং গণতান্ত্রিক আন্দোলন বাধাগ্রস্ত করতে সরকার ২০১৪, ২০১৮ সালে যেভাবে ষড়যন্ত্র করেছে, সেটিই আবারও করছে। পুলিশ হয়রানি করছে, গ্রেফতার ও মামলা দিচ্ছে।

দেশের বিভিন্ন স্থান থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো আরও খবর-

ফরিদপুর : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চিতার বাজার থেকে কালিয়ান বাজারে গতকাল লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শামসুজ্জামান ঝুনুর নেতৃত্বে বোয়ালমারী উপজেলা যুবদলের আহ্বায়ক মিনহাজুর রহমান রিপন, আজিজুল, কমিশনার মজিবুর রহমান বাবু, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মনির হোসেন, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাসূল।

বাগেরহাট : বাগেরহাটের তিন উপজেলা ফকিরহাট, মোল্লাহাট ও চিতলমারীর বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেছে জেলা বিএনপি। গতকাল দিনভর বাগেরহাট জেলা বিএনপির নেতা প্রকৌশলী শেখ মাসুদ রানার নেতৃত্বে এ লিফলেট বিতরণ করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া সদরে বিভিন্ন বাজারে লিফলেট বিতরণ করেছেন জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা। সকালে সদর উপজেলার সেন্দা বাজার, মোহাম্মদপুর বাজারসহ বেশ কয়েকটি বাজারের মার্কেটে লিফলেট বিতরণ করা হয়।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে লিফলেট বিতরণ করেছে বিএনপি, ছাত্রদল ও যুবদল। সকালে জেলা বিএনপির সাধারণ সম্পাদল সাইদুর রহমান বাচ্চুর নেতৃত্বে শহরের এসএস রোডে বড়বাজার ও সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের কান্দাপাড়া বাজারে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, দোকানদার, রিকশাওয়ালা ও যাত্রীদের মাঝে এ লিফলেট বিতরণ করা হয়।

নাটোর : নাটোরে বিএনপি বিক্ষোভ মিছিল ও লিফলেট বিতরণ করেছে। সকালে নাটোর শহরের আলাইপুর থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। এটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে এসে সমাবেশে মিলিত হয়। এ সময় সেখানে লিফলেট বিতরণ করেন নেতা-কর্মীরা।

কুমিল্লা : কুমিল্লার আদর্শ সদর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের আড়াইওরা এলাকায় বাড়ি বাড়ি গিয়ে লিফলেট বিতরণ ও গণসংযোগ করেন বিএনপি নেতা-কর্মীরা। কর্মসূচিতে উপস্থিত ছিলেন আদর্শ সদর উপজেলা বিএনপির আহ্বায়ক রেজাউল কাইয়ুুম, সদস্যসচিব শফিউল আলম রায়হানসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা।

বরিশাল : বরিশালের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ ও বিক্ষোভ মিছিল করেছে করেছে বিএনপি। এ সময় এক বিএনপি কর্মীকে পুলিশ গ্রেফতার করে বলে জানিয়েছেন বিএনপি নেতারা। সকাল ৯টায় মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক জিয়াউদ্দিন সিকদার জিয়ার নেতৃত্বে নগরীর বাংলাবাজার পপুলার এলাকায় লিফলেট বিতরণ শুরু হয়। পরে তারা বিক্ষোভ মিছিলসহকারে বাংলাবাজার হয়ে পুলিশ লাইনস পর্যন্ত লিফলেট বিতরণ করেন।

সর্বশেষ খবর