বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
ফরিদপুরে জনসভায় শেখ হাসিনা

ভোট নিয়ে দেশে-বিদেশে চক্রান্ত

কামরুজ্জামান সোহেল, ফরিদপুর

ভোট নিয়ে দেশে-বিদেশে চক্রান্ত

ফরিদপুরে গতকাল জনসভায় ভাষণ দেন শেখ হাসিনা -পিআইডি

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোট নিয়ে দেশে-বিদেশে অনেক চক্রান্ত হচ্ছে। সব চক্রান্ত মোকাবিলা করতে হবে আমাদের। তিনি বলেন, আমি জাতির পিতার কন্যা। কারও কাছে মাথা নত করি না, মাথা নত করব না।

গতকাল বিকালে ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে নির্বাচনি জনসভায় তিনি এসব কথা বলেন। বিকাল ৩টা ১৩ মিনিটে তিনি জনসভা মঞ্চে ওঠেন। শেখ হাসিনা জনসভায় ফরিদপুরের চারটি, রাজবাড়ীর দুটি ও মাগুরার একটি আসনের দলীয় প্রার্থীকে পরিচয় করিয়ে দেন। তিনি তাঁদের নৌকায় ভোট দিতে জনগণকে অনুরোধ করেন।

শেখ হাসিনার ফরিদপুর সফর ঘিরে নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ দেখা দেয়। জনসভায় যোগ দিতে সকাল থেকেই রাজেন্দ্র কলেজ মাঠে একত্র হতে থাকেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মী-সমর্থকরা। হাজার হাজার মানুষ জনসভায় যোগ দেয়। নানা রঙের শাড়ি, রঙিন ক্যাপ-পোশাক পরে বাঁশি, বাদ্যযন্ত্র বাজিয়ে মাঠে আসে সমর্থকরা। সঙ্গে ছিল ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড। দুপুর ১টায় কোরআন তেলাওয়াত, গীতা ও বাইবেল পাঠের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হয়। শেখ হাসিনা বলেন, নৌকায় ভোট দিলে আমি আবারও ক্ষমতায় আসতে পারব। জাতির পিতার কন্যা কারও কাছে মাথা নত করে না বলেই চক্রান্ত বেশি হচ্ছে। তিনি বলেন, খালেদা জিয়া ক্ষমতায় এসেছিল গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে। আমি গ্যাস বিক্রি করতে চাইনি বলে ষড়যন্ত্র করে আমাকে ক্ষমতায় আসতে দেওয়া হয়নি। তিনি বলেন, ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে দেশকে জঙ্গিরাষ্ট্রে পরিণত করেছে। আর আওয়ামী লীগ ক্ষমতায় এলে মানুষের ভাগ্যের উন্নয়ন হয়। ১৯৮১ সালে দেশে ফিরে আমি দেশ গড়তে নামি। ভোটারদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ৭ জানুয়ারির নির্বাচনে কেবল নিজে নয়, পরিবার-পরিজন নিয়ে কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে অগ্নিসন্ত্রাসী ও জঙ্গিবাদী বিএনপি-জামায়াতকে উপযুক্ত জবাব দিতে হবে। এ নৌকা আপনাদের স্বাধীনতা দিয়েছে। এ নৌকাই পারবে মানুষকে উন্নত জীবন দিতে, শান্তি-সমৃদ্ধি দিতে। এ নৌকায় আপনারা ভোট দিয়েছিলেন বলেই আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। ইনশা আল্লাহ বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না। তিনি বলেন, নৌকায় ভোট দেবেন ২০৪১ সালের মধ্যে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব। সেই স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার পদক্ষেপ নেওয়ার জন্যই আজকের নির্বাচন। কাজেই এ নির্বাচনে ভোট দিয়ে আমাদের জয়যুক্ত করবেন।

শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া ম্যাট্রিক পরীক্ষায় শুধু অঙ্ক আর উর্দুতে পাস করেছেন। অঙ্কে পাস করেছিলেন দুর্নীতির মাধ্যমে টাকা গোনার জন্য। আর উর্দুতে পাস করেছিলেন পাকিস্তানপ্রীতির কারণে। ফলে তার মনে শুধু পেয়ারে পাকিস্তান। অনেককে ব্যবসাবাণিজ্যের সুযোগ দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, মিডিয়া চালানোর সুযোগ দিয়ে ব্যবসাবাণিজ্য করার সুযোগ করে দিয়েছি। অনেককে আবার নর্দমা থেকে টেনে তোলা হয়েছে। তারা এখন অনেক টাকার মালিক হয়েছে। নির্বাচনে টাকা ছড়াচ্ছে। টাকা দিয়ে মানুষ কেনা যায় না। বিশেষ করে ফরিদপুরের মানুষকে টাকায় কেনা যাবে না। তিনি বলেন, শামীম হক ফরিদপুর-৩ আসনে নৌকার মাঝি। ফরিদপুরবাসীর কাছে তাকে তুলে দিয়ে গেলাম। আপনারা তাকে ভোট দিয়ে জয়ী করবেন।

শেখ হাসিনা ফরিদপুর, মাগুরা ও রাজবাড়ী জেলার নির্বাচনি আসনে নৌকার প্রার্থীদের পরিচয় করিয়ে দিয়ে বলেন, নৌকার প্রার্থীদের আপনাদের দিয়ে গেলাম। তারা আপনাদের সেবা করবে, আসনবাসীর সেবা করবে। আপনারা তাঁদের নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন। ‘তরুণ সমাজ বা তারুণ্যই হচ্ছে উন্নয়নের অগ্রদূত’ উল্লেখ করে তাঁদের ভোট প্রত্যাশা করেন শেখ হাসিনা। তিনি অন্যান্য নির্বাচনি জনসভার মতো প্রথমবার যারা ভোটার হয়েছেন তাদের নৌকায় ভোট দিয়ে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় শরিক হওয়ার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশটাকে আরও উন্নত করতে চাই। সেজন্য প্রাথমিক শিক্ষকদের তৃতীয় থেকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করা হয়েছে। বেতনভাতা বৃদ্ধি করা হয়েছে। সহকারী শিক্ষকদেরও বেতনভাতা বৃদ্ধি করা হয়েছে। সমাজের প্রত্যেকটি মানুষের জন্য আওয়ামী লীগ সরকার কাজ করেছে।

আওয়ামী লীগ সরকার অসহায় বৃদ্ধের জন্য বয়স্ক ভাতা চালু করেছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ২৯ লাখ ১০ হাজার প্রতিবন্ধীকে ভাতা দেওয়া হচ্ছে। সারা দেশে বিনামূল্যে বই দেওয়ার ব্যবস্থা করছে সরকার। মায়েদের মাতৃত্বকালীন ভাতা প্রদান করছি। গার্মেন্ট শ্রমিকদের বেতন বৃদ্ধি করেছি। ২০২৩ সালে তাদের বেতন সাড়ে ১২ হাজার টাকায় উন্নীত করেছি। বীর মুক্তিযোদ্ধাদের প্রতি স্যালুট জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের কারণে আমরা একটি দেশ পেয়েছি। আপনারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাই আপনারা বিগত দিনে যেমনি পাশে ছিলেন, আগামীতেও পাশে থাকবেন। শেখ হাসিনা বলেন, স্বাধীনতার পর বিদেশি সাংবাদিকেরা যখন জাতির পিতাকে বলেছিলে, এই বাংলাদেশে তো কোনো সম্পদ নেই, তাহলে কীভাবে যুদ্ধবিধ্বস্ত দেশ গড়বেন। তখন বঙ্গবন্ধু বলেছিলেন, আমার মাটি আছে, আমার মানুষ আছে। সেই মাটি ও মানুষ দিয়ে আমি আমার সোনার বাংলাদেশ গড়ে তুলব।

সাকিবকে ছক্কা মারতে বললেন প্রধানমন্ত্রী : মাগুরা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ক্রিকেটার সাকিব আল হাসানকে ক্রিকেট মাঠের মতো নির্বাচনেও ‘ছক্কা’ মারতে বলেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভায় প্রার্থীদের পরিচয় করিয়ে দেওয়ার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের একটা রত্ন আছে। এই রত্নটা ক্রিকেটরত্ন। মাগুরা-১ আসনে আমরা এবার নমিনেশন দিয়েছি সাকিব আল হাসানকে। সাকিব বলেছে বক্তৃতা দিতে পারে না। আমি বলেছি বক্তৃতা দেওয়ার দরকার নাই। তুমি শুধু বলবা তুমি ছক্কা মারতে পারো, আর বল করে উইকেট ফেলে দিতে পারো, তাহলেই হবে। এইবার ইলেকশনেও ছক্কা মেরে দিও। জনসভায় সভাপতিত্ব করেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও ফরিদপুর-৩ (সদর) আসনের প্রার্থী শামীম হক। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফের সঞ্চালনায় জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন দলীয় প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, মাগুরার এমপি সাইফুজ্জামান শিখর, ক্রিকেটার সাকিব আল হাসান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র অমিতাভ বোস প্রমুখ।

সর্বশেষ খবর