বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

নাশকতার তথ্য দিলে পুরস্কার

নিজস্ব প্রতিবেদক, যশোর

নাশকতার তথ্য দিলে পুরস্কার

৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে নেওয়া কোনো ধরনের নাশকতার তথ্য দিলে ২০ হাজার থেকে লাখ টাকা পর্যন্ত পুরস্কারের ঘোষণা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। গতকাল দুপুরে যশোরে খুলনা বিভাগের ১০ জেলার পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ ঘোষণা দেন।

যশোরের পুলিশ সুপারের কার্যালয় চত্বরে অনুষ্ঠিত এ ব্রিফিংয়ে আইজিপি বলেন, অনেকেই নাশকতার আশঙ্কা করেছেন। সেই আশঙ্কা বিবেচনায় নিয়ে সব ধরনের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। কেউ নাশকতার তথ্য দিলে পুরস্কারের পাশাপাশি তথ্যদাতার পরিচয় গোপন রাখা হবে বলেও তিনি জানান। আইজিপি আরও বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ভোটাররা যাতে নিরাপদে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন সেজন্য পুলিশের পক্ষ থেকে ইতোমধ্যেই ৮০ ভাগ প্রস্তুতি শেষ হয়েছে। এক প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, সংখ্যালঘুদের উৎকণ্ঠার বিষয়টি বিবেচনায় নিয়ে সব পুলিশ সুপারদের নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি বলেন, ভোটপূর্ব, ভোটের সময় ও ভোটের পরে সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় নিয়মিত টহল থাকবে।

বিজিবি, র‌্যাব, আনসার, গোয়েন্দা সংস্থা, জুডিশিয়াল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, সর্বোপরি নাগরিকদের সহায়তায় আগামী নির্বাচন সফলভাবে শেষ করতে পারার আশা করেন তিনি। আরেক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, কোনো প্রার্থীর কোনো অভিযোগই উপেক্ষা করা হচ্ছে না। সব অভিযোগই তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্র সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সারা দেশেই ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করে সেগুলোতে বিশেষ নিরাপত্তা প্রস্তুতি নেওয়া হচ্ছে। ব্রিফিংয়ের সময় পুলিশের খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর