শুক্রবার, ৫ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

শমসের মবিনকে শোকজ, দুঃখ প্রকাশ প্রতিমন্ত্রীর

প্রতিদিন ডেস্ক

ওয়াজে অনুদানের ঘোষণা দিয়ে শোকজ খেলেন তৃণমূল বিএনপির চেয়ারম্যান ও সিলেট-৬ আসনের প্রার্থী শমসের মবিন চৌধুরী। হবিগঞ্জে রাস্তা বন্ধ করে সমাবেশ করার শোকজের জবাবে দুঃখ প্রকাশ করেছেন হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে আওয়ামী লীগ প্রার্থী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এ ছাড়া লক্ষ্মীপুর-২ আসনে নৌকার প্রার্থীকে রাজাকার পরিবারের বলায় স্বতন্ত্র প্রার্থী, কুমিল্লার দেবিদ্বারে ঈগল প্রতীকের প্রার্থীকে কটূক্তি করায় জেলা আওয়ামী লীগ সেক্রেটারিকে শোকজ এবং আচরণবিধি লঙ্ঘন করায় নীলফামারী-৪ আসনে তিন প্রার্থীর প্রচার মাইক জব্দ করা হয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর-

সিলেট : গত মঙ্গলবার গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের শীতেশ্বর গ্রামে ইন্তেজামিয়া কমিটির ওয়াজ মাহফিলে বক্তব্য দেওয়ার সময় প্রকাশ্যে অনুদান দেওয়ার ঘোষণা দিয়ে শোকজের চিঠি পেয়েছেন তৃণমূল বিএনপির চেয়ারম্যান ও সিলেট-৬ আসনের প্রার্থী শমসের মবিন চৌধুরী। গতকাল সিলেট-৬ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটি তাকে শোকজ পাঠায়। শোকজের চিঠিতে স্বাক্ষর করেন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান আল আসাদ মো. মাহমুদুল ইসলাম। আজ শুক্রবার বিকাল ৪টার মধ্যে তাকে কারণ দর্শাতে বলা হয়েছে। অভিযোগকারী অনুসন্ধান কমিটির কাছে ওই অনুষ্ঠানের ফেসবুক লাইভে প্রচারিত ভিডিও ডিজিটাল প্রমাণ হিসেবে উপস্থাপন করেছেন।

হবিগঞ্জ : বাজারের রাস্তা বন্ধ করে নির্বাচনি জনসমাবেশ করার অভিযোগে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে কারণ দর্শানোর নোটিস দিয়ে লিখিত ব্যাখ্যা চাওয়া হয়েছিল। গত ২ জানুয়ারি তাকে এ নোটিস দেয় অনুসন্ধান কমিটি। ৩ জানুয়ারি রাতে মাহবুব আলী শোকজের জবাবে উল্লেখ করেন, ২ জানুয়ারি বিকালে চুনারুঘাট উপজেলার মধ্যবাজারে আমার জনসভা ছিল। সমাবেশ করার সময় রাস্তা বন্ধ করা হয়নি। এরপরও জনগণের বিপুল উপস্থিতির কারণে যান ও জনচলাচলে অসুবিধা হয়ে থাকলে দুঃখ প্রকাশ করছি।

লক্ষ্মীপুর : নৌকার প্রার্থীকে রাজাকার বলায় লক্ষ্মীপুর-২ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলামকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। গতকাল বিকালে এ নোটিস দেওয়া হয়। চিঠিতে ৫ জানুয়ারির (আজ) মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। নোটিসে উল্লেখ করা হয়েছে, গত ২৯ ডিসেম্বর নৌকা প্রতীকের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নকে ‘রাজাকার পরিবারের সদস্য’ বলে মন্তব্য করেছেন স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম। তার এই বক্তব্য গণমাধ্যমে প্রকাশিত হয়। এ সংবাদ সত্য হলে তা স্পষ্টত আচরণবিধি লঙ্ঘন।

কুমিল্লা : কুমিল্লার দেবিদ্বারে ঈগল প্রতীকের প্রার্থীকে কটূক্তির অভিযোগে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারকে শোকজ করা হয়েছে। গতকাল কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো. ইমাম হাসান এ শোকজ নোটিস দেন। এতে উল্লেখ করা হয়, ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ অভিযোগ করেছেন, গত ২৫ ডিসেম্বর দেবিদ্বার উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়নের বাঙ্গুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নৌকা প্রতীকের প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলের পক্ষে প্রচারণার সময় তাকে (আবুল কালাম আজাদ) টাউট-বাটপার ও ইয়াবা ব্যবসায়ী বলেছেন।

তার শিক্ষাপ্রতিষ্ঠানে (নোয়াখালীর সুবর্ণচরে অবস্থিত) ইয়াবা ব্যবসা হয় এবং অবৈধ অস্ত্র মজুদ রাখা হয় বলে প্রকাশ্যে বক্তব্য দিয়েছেন। যার ভিডিও ক্লিপসহ তিনি দাখিল করেছেন। ৬ জানুয়ারি (কাল) জেলা যুগ্ম ও দায়রা জজ দ্বিতীয় আদালতে সশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

নীলফামারী : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে সৈয়দপুর-কিশোরগঞ্জ উপজেলা নিয়ে গঠিত নীলফামারী-৪ আসনের জাতীয় পার্টির প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল, বিএনএফ প্রার্থী নোঙর প্রতীকের সাজেদুল করিম ও ট্রাক প্রতীকের প্রার্থী মোখছেদুল মোমিনের প্রচার মাইক জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার সন্ধ্যায় নীলফামারীর কিশোরগঞ্জের বিভিন্ন জায়গা থেকে মাইকগুলো জব্দ করা হয়। আদেলের একটি, সাজেদুল করিম ও মোমিনের তিনটি করে প্রচার মাইক জব্দ করা হয়।

সর্বশেষ খবর