সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

রাতে সিল ভিত্তিহীন

নিজস্ব প্রতিবেদক

রাতে সিল ভিত্তিহীন

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, নির্বাচনের ব্যালট গেছে সকালে। রাতে ভোট দেওয়ার অভিযোগ ভিত্তিহীন। নির্বাচন কমিশনের অধীনে সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং গোয়েন্দা সংস্থা আমরা সবাই মিলে একত্রে কাজ করছি। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ঢাকা মহানগরীসহ সারা দেশে শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হচ্ছে। পুলিশ বাহিনী ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বোচ্চ পেশাদারির সঙ্গে নির্বাচনি এলাকায় প্রতিটি কেন্দ্রে দায়িত্ব পালন করছেন।

গতকাল কবি নজরুল সরকারি কলেজ ভোট কেন্দ্র পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। আইজিপি বলেন, নির্বাচন উপলক্ষে নিরাপত্তাব্যবস্থাকে নির্বাচন-পূর্ব, নির্বাচনকালীন ও নির্বাচনের পরে তিনটি স্তরে ভাগ করেছি। তিনটি সময় আমাদের সদস্যরা নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য দায়িত্ব পালন করছে। পাশাপাশি সন্ত্রাস ও অরাজক পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে। তিনি বলেন, ভোট কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হয়েছে। ভোট প্রদান করা একটি নাগরিক অধিকার। এ নাগরিক অধিকার প্রয়োগ করতে যারা বাধা দেবে তাদের বিরুদ্ধে পুলিশ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি আরও বলেন, ভোট কেন্দ্রগুলোকে একে একে গুরুত্বপূর্ণ এবং সাধারণ কেন্দ্র হিসেবে ভাগ করেছি। কিছু গুরুত্বপূর্ণ ও কিছু স্বাভাবিক আছে কিন্তু সব জায়গাতেই শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মাঝে মাঝে দু-একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও কেউ অপরাধমূলক কর্মকান্ড করার সাহস পাচ্ছে না।

সর্বশেষ খবর