মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

নতুন নির্বাচনের দাবি বিএনপির দুই দিনের গণসংযোগ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন নির্বাচনের দাবিতে দুই দিনের ‘গণসংযোগ’ কর্মসূচি দিয়েছে বিএনপি। কর্মসূচির মধ্যে রয়েছে আজ মঙ্গল ও আগামীকাল বুধবার সারা দেশে গণসংযোগ।

গতকাল রাজধানীর গুলশানে দলটির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুুল মঈন খান। এ সময় দলের স্থায়ী কমিটির অপর সদস্য নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান উপস্থিত ছিলেন। ড. মঈন খান বলেন, জনগণ স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করে গণরায় দিয়েছে, সরকারের পদত্যাগের বিকল্প নেই। সুতরাং অবিলম্বে ৭ জানুয়ারির ‘ডামি নির্বাচন’ বাতিল করে নতুন জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে।

১২-দলীয় জোট : এদিকে নির্বাচন বাতিল করে জাতীয় প্রেস ক্লাব, পল্টন এলাকায় মৌন মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে ১২-দলীয় জোট। জোটের মুখপাত্র ও বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম এ সময় বলেন, সরকার এখন অস্তিত্ব সংকটে পড়তে শুরু করেছে। জাতিসংঘ এখন সরকারের গলাটিপে ধরবে এবং আমেরিকা স্যাংশন দিয়ে অর্থনীতির বারোটা বাজাবে। দেশ ও দেশের জনগণকে বাঁচানোর জন্য এই অবৈধ সরকারের পদত্যাগের বিকল্প নেই। অবিলম্বে সরকারকে পদত্যাগ করে নতুন নির্বাচন দিতে হবে। আরও বক্তব্য রাখেন জোটের প্রধান সমন্বয়ক ও জাগপার সহসভাপতি রাশেদ প্রধান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম প্রমুখ।

জাগপা : জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহসভাপতি রাশেদ প্রধান বলেছেন, পাতানো নির্বাচনে ভুয়া ‘এমপি’ হয়ে শপথ নিয়ে জাতিকে লজ্জা দিবেন না। অবিলম্বে পদত্যাগ করুন।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি। এ সময় আরও বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, ঢাকা মহানগর জাগপার সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার প্রমুখ।

প্রগতিশীল জাতীয়তাবাদী দল : সংগঠনের চেয়ারম্যান ফিরোজ মোহাম্মদ লিটন বলেছেন, নির্বাচন ভোটারবিহীন একতরফা প্রহসন ও প্রশ্নবিদ্ধ হয়েছে। গণআকাক্সক্ষা বিরোধী নির্বাচনে আওয়ামী লীগ সরকারের বাকশাল প্রতিষ্ঠার কুৎসিত চেহারার উন্মোচন হয়েছে। গতকাল সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন।

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি : সংগঠনের চেয়ারম্যান কারি আবু তাহের পাটোয়ারী বলেছেন, এ নির্বাচন কোনোভাবেই গ্রহণযোগ্যতা নাই। ২ শতাংশ ভোট হয়েছে মাত্র। গতকাল সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

 

সর্বশেষ খবর