মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
শুভেচ্ছায় সিক্ত শেখ হাসিনা

ভারত রাশিয়া চীনসহ বিভিন্ন দেশের পক্ষ থেকে অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক

ভারত রাশিয়া চীনসহ বিভিন্ন দেশের পক্ষ থেকে অভিনন্দন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান ১) ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা ২) রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিকেন্তিয়েভিচ মান্টিটাস্কি ৩) চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন ৪) ব্রাজিলের রাষ্ট্রদূত পাউলো ফানার্দো জিয়াস ফেরেস -পিআইডি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে ফুল দিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন চীন, ভারত, রাশিয়া, ভুটান, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, ফিলিপিন্স, নেপাল, পাকিস্তান, ব্রাজিল ও মরক্কোর রাষ্ট্রদূতরা। এ ছাড়াও শুভেচ্ছা জানিয়ে ‘অভিনন্দনপত্র’ পাঠিয়েছেন ভুটানের চতুর্থ রাজা জিগমে সিগমে ওয়াংচুক, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

গতকাল প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিজ নিজ দেশের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান রাষ্ট্রদূতেরা। এ সময় তারা বাংলাদেশের সঙ্গে নিজ নিজ দেশের সহযোগিতা অব্যাহত রাখার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতদেরকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রায় বন্ধু রাষ্ট্রসমূহের সহযোগিতা কামনা করেন। এ ছাড়া আগা খান ডিপ্লোমেটিক রিপ্রেজেনটেটিভ-এর প্রতিনিধিরাও প্রাধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। গতকাল ঢাকার চীন দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানায়, ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে তার দেশের (চীন) নেতাদের অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা পৌঁছে দিয়েছেন। এতে বলা হয়, বাংলাদেশের অভ্যন্তরীণ, সার্বভৌমত্ব, স্বাধীনতা, অখণ্ডতা রক্ষা ও বৈদেশিক হস্তক্ষেপ মোকাবিলায় চীন সমর্থন করবে। ‘ভিশন-২০৪১’ এবং ‘সোনার বাংলার স্বপ্ন’ বাস্তবায়নে দেশটিকে সাহায্য করতে প্রতিশ্রুতিবদ্ধ। ভারতীয় বার্তা সংস্থা এএনআই আজ এক এক্স বার্তায় গণভবনে শেখ হাসিনার সঙ্গে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মার সাক্ষাতের বিষয়টি জানায়। এতে বলা হয়, এ সময় ভারতীয় হাইকমিশনার নির্বাচনে জয়লাভ করায় শেখ হাসিনাকে ভারত সরকার ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা জানান। শেখ হাসিনা সরকারের নতুন মেয়াদে ভারত ও বাংলাদেশের দ্বিপক্ষীয় অংশীদারত্বের সম্পর্ক আরও সমৃদ্ধ ও শক্তিশালী হবে বলেও আশা প্রকাশ করেন প্রণয় ভার্মা। এদিকে সদ্য অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করায় শেখ হাসিনাকে অভিনন্দনপত্র পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছে ভুটান। ভুটানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শিবনাথ রায়ের মাধ্যমে ভুটানের চতুর্থ রাজা জিগমে সিগমে ওয়াংচুক অভিনন্দনপত্রটি পাঠান। এতে ভুটানের চতুর্থ রাজা উল্লেখ করেন, ?প্রধানমন্ত্রীর গতিশীল ও বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশে শান্তি, স্থিতিশীলতা ও অভূতপূর্ব অর্থনৈতিক উন্নতি সাধিত হয়েছে এবং ঘনিষ্ঠবন্ধু হিসেবে ভুটান এ অনন্যসাধারণ অর্জনে বাংলাদেশের জনগণের আনন্দে একাত্মতা প্রকাশ করছে। ভুটান ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান চমৎকার নৈকট্যপূর্ণ এবং বিশেষ সম্পর্ক আরও দৃঢ় হবে বলে অভিনন্দনপত্রে প্রত্যয় ব্যক্ত করেন ভুটানের চতুর্থ রাজা জিগমে সিগমে ওয়াংচুক। শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের গতকাল পাঠানো অভিনন্দন বার্তায় বলা হয়েছে, সদ্য সমাপ্ত নির্বাচনে আপনার দূরদর্শী নেতৃত্বে আওয়ামী লীগের বিজয় এবং প্রধানমন্ত্রী পদে আপনি পুনরায় নির্বাচিত হওয়ায় শ্রীলঙ্কার জনগণের পক্ষ থেকে অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। আপনার দলের প্রতি আস্থার কারণে এ বিজয়ে বাংলাদেশের জনগণ আপনাকে যোগ্য নেতৃত্বে বসিয়েছে। আপনার প্রজ্ঞা ও অভিজ্ঞতার ভান্ডার বাংলাদেশের জনগণের উপকারে আসবে বলে আমি বিশ্বাস করি। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তাঁর অভিনন্দনপত্রে বলেন, বাংলাদেশের এই জয়ে আমার অভিনন্দন। অভিনন্দন রইল হাসিনাজি ও তাঁর পরিবার এবং তাঁর দল আওয়ামী লীগের প্রতি। যারা এবারে নির্বাচনে জয় পেয়েছেন তাদের সবার প্রতি। প্রত্যেককে আমার ও পশ্চিমবঙ্গবাসীর তরফ থেকে অভিনন্দন। হাসিনাজি যেন ভালো থাকেন, আমি সৃষ্টিকর্তার কাছে এই প্রার্থনা করি।

সর্বশেষ খবর