শিরোনাম
বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

নতুন নির্বাচনের দাবিতে লিফলেট, যশোরে লাঠিচার্জ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও যশোর

নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে দুই দিনের কর্মসূচির প্রথম দিনে গতকাল ঢাকাসহ সারা দেশে গণসংযোগ করেছে বিএনপি ও সমমনারা। ৭ জানুয়ারির নির্বাচন বর্জনের জন্য সাধারণ মানুষকে অভিনন্দন জানিয়ে লিফলেট বিতরণ করে বিএনপি। এ দলের পাশাপাশি যুগপৎ আন্দোলনের দলগুলোও নানা কর্মসূচি পালন করে। যুগপৎ এর বাইরে জামায়াতে ইসলামীও গতকাল রাজধানীসহ সারা দেশে গণসংযোগ কর্মসূচি পালন করে। সংবাদ সম্মেলন করেছে গণতন্ত্র মঞ্চ। এ ছাড়া ১২ দলীয় জোট, এলডিপি, লেবার পার্টি, গণফোরাম ও পিপলস পার্টি, সমমনা জোট, গণতন্ত্র মঞ্চসহ সমমনা দল ও জোটগুলো বিএনপির কর্মসূচির সমর্থনে সারা দেশে গণসংযোগ কর্মসূচি পালন করেছে। সকালে রাজধানীর কমলাপুর রেল স্টেশনের সামনে ও আশপাশের এলাকায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের নেতৃত্বে গণসংযোগ করেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় রিজভী বলেন, এই নির্বাচন কোনো নির্বাচন নয়। এটি ক্ষমতাকে ধরে রাখার জন্য একটি দলীয় নির্বাচন করেছে আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে গণতন্ত্র মঞ্চের শীর্ষস্থানীয় নেতা ও নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা যুগপৎ আন্দোলনে ছিলাম ও আছি। দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, নতুন পর্যায়ের আন্দোলন শুরু করব আমরা।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কুষ্টিয়া : এবার ভোট দিতে না যাওয়া জনগণকে ধন্যবাদ জানিয়ে কুষ্টিয়ায় লিফলেট বিতরণ করেছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল দুপুরে শহরের আদালতপাড়া ও আশপাশের এলাকায় লিফলেট বিতরণ করেন দলটির নেতারা। এতে নেত্বত্ব দেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামিম উল হাসান অপু। ৭ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে ভোটের আগে কয়েক দফায় লিফলেট বিতরণ করে বিএনপি। ভোটের পরও তারা কর্মসূচি অব্যাহত রেখেছে।

সিরাজগঞ্জ : সংসদ নির্বাচন বর্জন করায় জনসাধারণের মাঝে শুভেচ্ছা সংবলিত লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি পালন করেছে জেলা বিএনপি। গতকাল বিকালে জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি রোমানা মাহমুদের নেতৃত্বে শহরের ধানবান্ধি নর্থ বেঙ্গল হাসপাতাল এলাকায় এ লিফলেট বিতরণ করা হয়। লিফলেট বিতরণকালে রোমানা মাহমুদ সাধারণ ভোটারদের ভোট বর্জনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, গণতন্ত্রগামী জনগণের আন্দোলন কখনো বৃথা যাবে না। আন্দোলনের ধারাবাহিকতা অব্যাহত থাকবে যতক্ষণ পর্যন্ত গণতন্ত্রের বিজয় না আসবে।

বরিশাল : ৭ জানুয়ারির নির্বাচনে ভোট না দেওয়ায় জনগণকে ধন্যবাদ জানিয়ে বরিশালে গণসংযোগ এবং লিফলেট বিতরণ করেছে বিএনপি। গতকাল বেলা ১২টায় নগরীর সাগরদী বাজার এলাকার গণসংযোগ এবং লিফলেট বিতরণ করেন তারা। এ সময় বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন ছাড়াও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক জিয়াউদ্দিন সিকদার জিয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন।

যশোরে বিএনপির লিফলেট বিতরণকালে পুলিশের লাঠিচার্জ : ‘ভোট বর্জন করায়’ ধন্যবাদ জানিয়ে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণকালে যশোরে বিএনপির নেতা-কর্মীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ। এ সময় বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

যশোর জেলা বিএনপির আহ্বায়ক নার্গিস ইসলাম বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বেলা ১২টায় শহরের দড়াটানা থেকে এইচএমএম রোড এলাকার মানুষের মাঝে ধন্যবাদপত্র বিতরণ করা হয়। কর্মসূচিতে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিতসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। কর্মসূচির শেষের দিকে বড়বাজার এলাকায় পুলিশ বিএনপির নেতা-কর্মীদের ওপর লাঠিচার্জ করে। এতে তিনিসহ বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন।

সর্বশেষ খবর