শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

তালা ভেঙে বিএনপি অফিসে

বাড়ি ফিরলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

তালা ভেঙে বিএনপি অফিসে

তালা ভেঙে অফিসে ঢোকেন রুহুল কবির রিজভী -বাংলাদেশ প্রতিদিন

দীর্ঘ আড়াই মাস পর খুলেছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে তালা ভেঙে ঢুকলেন বিএনপির নেতা-কর্মীরা। নিয়ন্ত্রণ নিলেন নিজ দলীয় কার্যালয়ের। বেলা পৌনে ১১টার দিকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের নেতৃত্বে বিএনপির নেতা-কর্মীরা কার্যালয়ে প্রবেশ করেন। অন্যদিকে দীর্ঘ পাঁচ মাসেরও বেশি সময় হাসপাতালে চিকিৎসা নিয়ে গুলশানের বাসা ফিরোজায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত ও তত্ত্বাবধানে এখন থেকে সেখানেই চিকিৎসা নেবেন তিনি। সব ব্যবস্থাও সেখানে করা হয়েছে।

নয়াপল্টনের অফিসে ঢুকেই ধুলো-ময়লার আস্তরণে ঢাকা পড়া প্রতিটি কক্ষ পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করান রিজভী আহমেদ। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, আমাদের যুবদলের একজন নেতা ও একজন প্রবীণ সাংবাদিক হত্যার মধ্য দিয়ে এক ভয়াবহ নিপীড়নের তাণ্ডব শুরু হয়। গত ২৮ অক্টোবর বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশ পণ্ড করে পুলিশ এক নারকীয় তাণ্ডব চালিয়ে কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছিল। পুলিশ তালা মেরে এই কার্যালয়ের চাবি নিয়ে যায়। কত নাটক করেছে। তারপর গেট বন্ধ করে দিয়ে চলে যায়। আমরা আমাদের প্রিয় কেন্দ্রীয় কার্যালয়ে এখন ঢুকেছি। পুলিশের কাছে চাবি চাওয়ার পরও আমাদের চাবি দেওয়া হয়নি। তারপর তালা ভেঙে কার্যালয়ে আমরা প্রবেশ করি। এরপর বিকাল ৩টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে স্থায়ী কমিটির সদস্যরা সংবাদ সম্মেলন করেন। স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান এতে অংশ নেন।

দীর্ঘ পাঁচ মাস পর হাসপাতাল ছাড়লেন খালেদা জিয়া : দীর্ঘ পাঁচ মাসেরও বেশি সময় হাসপাতালে চিকিৎসা নিয়ে গুলশানের বাসা ফিরোজায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল বিকাল ৫টার দিকে তিনি হাসপাতাল থেকে বাসার উদ্দেশে রওনা হন। ঘণ্টাখানেকের মধ্যেই তিনি বাসায় পৌঁছেন। এর আগে হাসপাতালসহ তার আাশপাশের এলাকায় হাজার হাজার দলীয় নেতা-কর্মী এসে ভিড় জমান ও স্লোগান দেন। মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুয়ায়ী এখন থেকে গুলশানের বাসায় থেকে চিকিৎসা নেবেন তিনি। সেখানে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। আগের দিন বুধবার খালেদা জিয়াকে হাসপাতাল কর্তৃপক্ষ সাময়িকভাবে বাসায় যাওয়ার ‘ছাড়পত্র’ দেয়। শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে গত বছর ৯ আগস্ট মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন সাবেক এই প্রধানমন্ত্রী। টানা পাঁচ মাস দুই দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। হাসপাতাল থেকে বাসায় ফেরার সময় খালেদা জিয়ার সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনসহ দলের নেতা-কর্মীরা। এ ছাড়া স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, বেগম সেলিমা রহমান হাসপাতালে উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর