রবিবার, ১৪ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
হেরে ক্ষুব্ধ নৌকার প্রার্থীরা

হারের কারণ দলীয় অন্তঃকোন্দল

মৃণাল কান্তি দাস

নিজস্ব প্রতিবেদক

হারের কারণ দলীয় অন্তঃকোন্দল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-৩ আসনে হেরেছেন আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী, দলের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস। তিনি হেরেছেন স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য কাঁচি মার্কার মোহাম্মদ ফয়সালের কাছে। দলীয় মনোনয়ন পেলেও দলের কেউ তার পাশে ছিলেন না। তাই নির্বাচনে পরাজিত হতে হয়েছে বলে বাংলাদেশ প্রতিদিনের কাছে অভিযোগ করেছেন তিনি।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেছেন, নির্বাচনে কেউ তার পাশে দাঁড়ায়নি। এমনকি নির্বাচনে হারার পর তার কর্মী-সমর্থকদের ওপর স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকরা অমানবিক অত্যাচার এবং নিপীড়ন চালালেও কেউ সাহায্য করতে এগিয়ে আসছেন না। বিএনপি-জামায়াত রাষ্ট্রীয় ক্ষমতায় থাকাকালে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর যে অত্যাচার-নির্যাতন চালানো হয়েছিল সেই বর্বরতাকেও এখন হার মানাচ্ছে স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকরা।

তিনি বলেন, ভোটের মাঠে আওয়ামী লীগের কমপক্ষে ৪০ শতাংশ ভোট রয়েছে। এই ৪০ শতাংশের মধ্যেও যখন আওয়ামী লীগের কোনো জেলা পর্যায়ের নেতা ভাগ বসান, তখন বলতেই হয় আমার নিশ্চিত বিজয়কে কেড়ে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, মুন্সীগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল কাঁচি প্রতীকে পেয়েছেন ৮৯ হাজার ৭০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী মৃণাল কান্তি দাস পান ৮২ হাজার ৮৩৩ ভোট।

সর্বশেষ খবর