বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

দেশে এখন ৬০০ এমপি

নিজস্ব প্রতিবেদক

দেশে এখন ৬০০ এমপি

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক ৩০০ আসনের জাতীয় সংসদে ৬০০ সদস্য থাকার বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেন, বাংলাদেশে এখন এমপি ৬০০ জন। ২৯ তারিখ পর্যন্ত এ সংসদ (একাদশ), সেই সংসদের সদস্যরা এখনো বহাল আছেন। কী করে সম্ভব?

সংবিধানের কোন আইনে লেখা আছে এরা শপথ করতে পারবেন? তিনি বলেন, আপনারা (সরকার) সংবিধান মানেন না, সংবিধানের কথা বলে বাংলাদেশের মানুষকে আর অপমান করবেন না। দয়া করে সংবিধান অনুযায়ী চলেন, পদত্যাগ করেন, গণতন্ত্র ফিরিয়ে দেন।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ কারাবন্দি নেতা-কর্মীদের মুক্তি দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে গণতন্ত্র ফোরাম।

ফারুক বলেন, ৭ জানুয়ারি যে নির্বাচন হয়ে গেল, এটা কোনো নির্বাচন হয়নি। কেন্দ্রে ভোটাররা যায়নি। এটা দেশবিদেশের গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়েছে। এটা লজ্জার। ফারুক বলেন, বিএনপি নেতাদের মামলা-কারাগারের ভয় দেখিয়ে লাভ হবে না। এ সরকার যত কলাকৌশল করুক না কেন, তারা এ রকম ভুয়া পাতানো নির্বাচন করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না। জনগণ অবশ্যই তাদের আন্দোলনের মাধ্যমে বিদায় করবে। আয়োজক সংগঠনের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, তথ্য ও গবেষণা সহসম্পাদক কাদের গণি চৌধুরী, কৃষক দলের ওবায়দুর রহমান টিপু, সাহাদাত হোসেন বিপ্লব, তাঁতী দলের কাজী মনিরুজ্জামান, মৎস্যজীবী দলের সেলিম মিয়া, জাসাসের আরিফুর রহমান বক্তব্য দেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর