রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

সিলেটে ঝরল ছাত্রলীগের চার কর্মীর প্রাণ

বান্দরবানে নিহত দুই পর্যটক

প্রতিদিন ডেস্ক

সিলেট ও বান্দরবানে সড়ক দুর্ঘটনায় গতকাল আটজন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে রয়েছেন সিলেটে চার ছাত্রলীগ কর্মী ও বান্দরবানে দুই নারী পর্যটক। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

সিলেট : শুক্রবার দিবাগত রাত ১টার দিকে সিলেট-তামাবিল মহাসড়কের জৈন্তাপুর উপজেলার রাংপানি এলাকায় চার ছাত্রলীগ কর্মীকে বহনকারী প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে মসজিদের পুকুরে পড়ে যায়। এ সময় চারজনই নিহত হন।

গতকাল বেলা ২টায় জৈন্তাপুর উপজেলা মিনি স্টেডিয়ামে (রাজবাড়ি মাঠ) একসঙ্গে তিনজনের জানাজা শেষে নিজ নিজ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। অপরজনের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে। নিহতরা হলেন জৈন্তাপুর উপজেলার নিজপাট লামাপাড়া গ্রামের জহুরুল মিয়ার ছেলে জুবায়ের আহসান, নিজপাট তোয়াসিহাটি গ্রামের রণদিপ পালের ছেলে নিহাল পাল, নিজপাট পানিহারাহাটি গ্রামের আরজু মিয়ার ছেলে মেহেদী হোসেন তমাল ও নিজপাট জাঙ্গালহাটি গ্রামের হারুন মিয়ার ছেলে সুমন আহমদ। এর মধ্যে নিহাল পাল উপজেলা ছাত্রলীগের আসন্ন কমিটিতে সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। বাকিরা উপজেলা ছাত্রলীগের সদস্য। স্থানীয় সূত্র জানান, তারা রাত ১২টার দিকে জৈন্তাপুর বাজার থেকে প্রাইভেটকারে চারজন জাফলংয়ের উদ্দেশে রওনা দেন। গাড়ি চালাচ্ছিলেন জুবায়ের আহসান। বাংলাবাজার ব্রিজের পাশে রাংপানি নামক স্থানে যাওয়ার পর প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পার্শ্ববর্তী মসজিদের পুকুরে পড়ে যায়। খবর পেয়ে স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা মিলে চারজনকে উদ্ধার করে প্রথমে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। ওসমানীতে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এদিকে এ ঘটনার পর জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উত্তেজিত নেতা-কর্মীরা ভাঙচুর চালান এবং একটি প্রাইভেটকারে আগুন দেন।

বান্দরবান : বান্দরবানের রুমা উপজেলার বগালেক-কেওক্রাডং সড়কে একটি যাত্রীবাহী জিপ খাদে পড়ে গেলে দুজন নারী পর্যটক নিহত এবং আরও ১১ জন গুরুতর আহত হন। নিহতরা হলেন ফিরোজা বেগম (৫৩) ও জয়নব খাতুন (২৪)। ফিরোজা বেগম প্রথম আলোর ফিচার সাংবাদিক সজীব মিয়ার শাশুড়ি এবং জয়নব খাতুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স পড়ুয়া শিক্ষার্থী বলে জানা গেছে। রুমা উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহবুবুল হক জানান, কেওক্রাডং থেকে রুমায় ফেরার পথে দার্জিলিংপাড়ার কাছাকাছি ঢালু পয়েন্টে গতকাল সকাল ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে পার্শ্ববর্তী সেনা ক্যাম্প থেকে বাংলাদেশ সেনাবাহিনীর জওয়ানরা এসে উদ্ধার কাজ শুরু করেন। পরে রুমা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এবং পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সহায়তায় হতাহতদের উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে পাঠান। জানা গেছে, ‘নারীর চোখে বিশ্ব দেখি’ এই স্লোগান নিয়ে ৫৭ সদস্যের একটি অভিযাত্রী দল ঢাকা থেকে শুক্রবার বগালেকে যায়। সেখান থেকে চারটি যাত্রীবাহী জিপে করে তারা দেশের সর্বোচ্চ পাহাড়চূড়া কেওক্রাডং দেখতে যান। শুক্রবার রাতে সেখানে অবস্থানের পর গতকাল সকালে তারা রুমার উদ্দেশে যাত্রা করেন। কিন্তু দার্জিলিংপাড়ায় এসে একটি গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে জিপটিকে খাদে ফেলে দেয়। এতে এ হতাহতের ঘটনা ঘটে।

রাজশাহী : রাজশাহীর মোহনপুরে বাসের ধাক্কায় ভ্যানে থাকা শিশুসহ ভ্যানচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে উপজেলার রাজশাহী-নওগাঁ মহাসড়কের সইপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে ওই দুই যাত্রী নিহত হয়েছেন। নিহতরা হলেন- ভ্যানচালক সিরাজ (৫০) ও যাত্রী আবদুল্লাহ (১২)। তারা উপজেলার বড়াইল গ্রামের বাসিন্দা। মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরিদাস মণ্ডল জানান, রাজশাহী থেকে নওগাঁগামী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ভ্যানকে ধাক্কা দেয়। এতে ভ্যানের দুই যাত্রী ঘটনাস্থলে নিহত হন।

পাবনা : ঘন কুয়াশার কারণে পাবনার কুষ্টয়া-নাটোর মহাসড়কের মিরকামারী কোলেরকান্দি নামক স্থানে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও তিনজন আহত হয়েছেন। আহতদের প্রথমে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ও অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গতকাল সকাল ৮টার দিকে পাবনার কুষ্টিয়া-নাটোর মহাসড়কে মিরকামারী কোলের কান্দি বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পাকশী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিষ কুমার স্যান্যাল বিষয়টি নিশ্চিত করেন। নিহতরা হলেন ঈশ্বরদী শেখপাড়ার আবদুর রউফের ছেলে নাসিম, পাবনা শহরের রাধানগর মহল্লার সুব্রত কুমার কুন্ডুর ছেলে অমিত কুমার কুন্ডু। এ ঘটনায় আহত হয়েছেন মাইক্রোবাসের চালকসহ তিনজন। ধারণা করা হচ্ছে, কুয়াশায় পথ ঠিকভাবে দেখা না পাওয়ায় দুর্ঘটনার কবলে পড়ে গাড়ি দুটি।

ময়মনসিংহ : ময়মনসিংহের গফরগাঁওয়ে লরির সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে সায়েম আকন্দ (২১) নামের এক মাদরাসাছাত্র নিহত হয়েছেন। গতকাল সকালে গফরগাঁও-ভালুকা সড়কের ভারইল-গ গ্রাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সায়েম উপজেলার বারবাড়িয়া ইউনিয়নের চারিপাড়া গ্রামের হেলাল উদ্দিন আকন্দের ছেলে এবং পৌর শহরের হাবিব বিন জায়েদ তালিমুল কোরআন মাদরাসার (শহরেকেফায়া) শিক্ষার্থী ছিলেন। তিনি ভারইল মধ্যপাড়া জামে মসজিদে ইমামতি করতেন।

বাগেরহাট : বাগেরহাট-খুলনা মহাসড়কের ফকিরহাট উপজেলার টাউন নওয়াপাড়া বাজারে সপরিবারে সড়ক দুর্ঘটনার শিকার হয়েছেন কুমিল্লা-৩ আসনের সংসদ সদস্য জাহাঙ্গীর আলম সরকারের ছেলে মুরাদনগর উপজেলা চেয়ারম্যান ডা. আহসানুল আলম। শুক্রবার রাতে ঢাকা থেকে খুলনা যাওয়ার পথে মুরাদনগর উপজেলা চেয়ারম্যান ডা. আহসানুল আলমের প্রাইভেট কারের ডান পাশের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে পাশে থাকা একটি থ্রি-হুইলার মাহিন্দ্রকে সজোড়ে আঘাত করলে দুমড়ে-মুচড়ে যায়। দুর্ঘটনায় কারটিতে থাকা ডা. আহসানুল আলমের স্ত্রী-সন্তানরা সামান্য আঘাত পেলেও মাহিন্দ্র ড্রাইভার মো. নাজমুল শেখ (৪৫) গুরুতর আহত হন। মাহিন্দ্র ড্রাইভারকে উদ্ধার করে রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর ক্ষতিগ্রস্ত প্রাইভেট কার ও দুমড়ে-মুসড়ে যাওয়া মাহিন্দ্রটি হেফাজতে নিয়েছে পুলিশ।

কক্সবাজার : কক্সবাজারের উখিয়ায় সড়ক দুর্ঘটনায় গুরা মিয়া (৭১) নামের এক রোহিঙ্গা পথচারী নিহত হয়েছেন।

গতকাল সকাল ১১টায় উপজেলার কুতুপালং উচ্চবিদ্যালয় সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত গুরা মিয়া কুতুপালং ক্যাম্প-১ ইস্ট-এর এ/৯ ব্লকের মুসন আলীর ছেলে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে বাসচাপায় শিশু নিহতের জেরে উত্তেজিত জনতা রাজিব পরিবহনের একটি বাসে ব্যাপক ভাঙচুর করে এবং দুই ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। গতকাল বিকালে গোপালগঞ্জ কোটালীপাড়া সড়কের কাঠি ইউনিয়নের খানারপাড় এলাকায় খানারপাড় গ্রামের তরিকুল ইসলামের পাঁচ বছর বয়সের ছেলে আল আমিন চৌধুরীকে চাপা দিলে সে ঘটনাস্থলেই নিহত হয়। রাজিব পরিবহনের ওই বাসটি গোপালগঞ্জ থেকে কোটালীপাড়া যাচ্ছিল। এ ঘটনায় উত্তেজিত জনতা ওই বাসটিকে দত্তডাঙ্গা নামক স্থানে আটকিয়ে ভাঙচুর চালায়। এতে বাসটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে অটোরিকশার চাপায় উমায়ির নামের (৫) এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে উপজেলার ভুলতা ইউনিয়নের ভায়েলা এলাকায় ঘটে এ ঘটনা। নিহত উমায়ির নেত্রকোনা জেলার মোমেন মিয়ার ছেলে। সে ভায়েলা এলাকার কিডস ইন্টারন্যাশনাল স্কুলের প্লে গ্রুপের ছাত্র ছিল।

কালিয়াকৈর (গাজীপুর) : গাজীপুরের কালিয়াকৈরে বাস-ট্রাক সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে বাসের হেলপার ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। এ ঘটনার গুরুতর আহত অবস্থায় শিশুসহ পাঁচজনকে উদ্ধার করে ফায়ার সার্ভিস। গতকাল দুপুরে উপজেলার খারাজোড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হাবিব হোসেন (২৪)। টাঙ্গাইল জেলার দেলদুয়ার থানার বারপাকিয়া পাহাড়পুর এলাকার শামছুল মিয়ার ছেলে।

ব্যবসায়ীর প্রাণ নিল কাভার্ড ভ্যান : রাজধানীর যাত্রাবাড়ী চৌরাস্তা এলাকায় কাভার্ড ভ্যানের ধাক্কায় রবিউল ইসলাম (৪৭) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত রবিউল পিরোজপুরের মঠবাড়িয়া থানা এলাকার আবদুস সাত্তার ফকিরের ছেলে। তিনি যাত্রাবাড়ীর কাজলার ভাঙ্গাপ্রেস এলাকায় হাজি বারেক মিয়ার বাড়িতে ভাড়া থাকতেন। এ ঘটনায় ওই কাভার্ড ভ্যান ও তার চালককে আটক করেছে পুলিশ। নিহত রবিউল ঢাকায় যে বাড়িতে ভাড়া থাকতেন তার কেয়ারটেকার শাজাহান মিয়া জানান, রবিউল বিভিন্ন কোম্পানিতে গিফট আইটেম সাপ্লাই দিতেন। প্রতিদিনের মতো আজ (শনিবার) সকালে আমরা দুজন একসঙ্গে একটি ফার্মেসিতে চা খাই। এরপর রবিউল মোটরসাইকেল নিয়ে কাজের উদ্দেশ্যে বেরিয়ে পড়েন। পরে থানা থেকে আমরা এই দুর্ঘটনার খবর পাই। রবিউলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠিয়েছে পুলিশ। যাত্রাবাড়ী থানার এসআই মো. ইকবাল হুসাইন খান জানান, দ্রুতগতির একটি কাভার্ড ভ্যান ধাক্কা দিলে ঘটনাস্থলেই ওই ব্যবসায়ীর মৃত্যু হয়। এই ঘটনায় ঘাতক কাভার্ড ভ্যান ও এর চালককে আটক করা হয়েছে।

সর্বশেষ খবর