সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

গ্যাস সংকট দু-এক দিনের মধ্যেই দূর

নিজস্ব প্রতিবেদক

গ্যাস সংকট দু-এক দিনের মধ্যেই দূর

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, চট্টগ্রাম এবং ঢাকায় যে গ্যাস সংকট হচ্ছে তা আগামী দু-এক দিনের মধ্যে দূর হবে। এ সংকটের বিষয়টি আকস্মিক। এটি সাময়িক। তিনি বলেন, আমরা এলপিজির ব্যবহার বৃদ্ধি করতে চেষ্টা করছি। আগামী দুই থেকে তিন বছরের মধ্যে আমরা আমাদের যত গ্রাহক আছে তাদের নিরবচ্ছিন্ন গ্যাস সংযোগ দেওয়ার চেষ্টা করছি।

গতকাল সচিবালয়ে চলমান গ্যাস সংকট নিয়ে ডাকা এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, অনেকেই শঙ্কিত যে, আমরা হয়তো বাসাবাড়ির গ্যাসের মূল্য সমন্বয় করতে যাচ্ছি। এটি ঠিক না। এই মুহূর্তে এ ধরনের গুজবে কান না দেওয়ার অনুরোধ করছি। আমরা জ্বালানি তেলের মূল্য সমন্বয়ে যাচ্ছি। জ্বালানি তেল যদি বিশ্ববাজারে কমে তাহলে দেশেও কমবে।

নসরুল হামিদ বলেন, গত শুক্র ও শনিবার চট্টগ্রামে মারাত্মকভাবে গ্যাসের সমস্যা হয়েছিল। আমাদের দুটি এফএসআরইউ (ফ্লোটিং স্টোরেজ রি-গ্যাসিফিকেশন ইউনিট)। এর মধ্যে একটিতে কারিগরি ত্রুটির কারণে গ্যাস সরবরাহ সাময়িকভাবে বন্ধ ছিল। আরেকটি এ সময় নিয়মিত রক্ষণাবেক্ষণে ছিল। যে কারণে এই সংকট তৈরি হয়। আপাতত দুটি এফএসআরইউ সচল আছে। তবে দুটির মধ্যে একটি চলে যাবে ডকিং-এ। আর যেটি বিদেশ থেকে এসেছে সেটি পুরোদমে কাজ শুরু করেছে।

সর্বশেষ খবর