সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

আন্দোলন হবে শান্তিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক

আন্দোলন হবে শান্তিপূর্ণ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, আমরা রাজপথে আন্দোলনে নেমেছি, আমাদের রাজপথে আন্দোলনে থাকতে হবে। কিন্তু আমাদের আন্দোলন হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ এবং নিয়মতান্ত্রিক। একটি গণতান্ত্রিক পদ্ধতি এদেশে ফিরিয়ে আনার জন্য আমাদের আন্দোলনের যে প্রক্রিয়া, সেই প্রক্রিয়া হবে সম্পূর্ণ গণতান্ত্রিক। আমরা নিয়ম-নীতিতে বিশ্বাস করি। বিএনপি লগি-বৈঠার রাজনীতিতে বিশ্বাস করে না।

গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে’ অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত সভায় সভাপতিত্ব করেন দলের সহসভাপতি ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম। আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক ও অ্যাডভোকেট ফজলুর রহমান, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) জয়নুল আবেদীন প্রমুখ।

সভায় মঈন খান আরও বলেন, ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচনে এই সরকার চরমভাবে পরাজিত হয়েছে। তাদের পায়ের নিচে মাটি সরে গেছে। জনগণই হচ্ছে একটি দেশের সরকারের ভিত্তি। সেই জনগণের ভিত্তি আজকে সরে গেছে। আজকে আওয়ামী লীগ শূন্যের ওপর দাঁড়িয়ে আছে। তাদের পায়ের তলায় মাটি নেই। যে কোনো মুহূর্তে এই সরকার বিদায় নিতে বাধ্য হবে।

সর্বশেষ খবর