মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

শেখ হাসিনাকে অভিনন্দন বেলারুশ চেক প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন চেক প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী পেত্র ফিয়ালা ও বেলারুশের প্রধানমন্ত্রী রোমান গোলভচেঙ্কো। গতকাল পৃথক পৃথক অভিনন্দন বার্তায় তারা বাংলাদেশের জনগণের কল্যাণে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডের সর্বাত্মক সাফল্য কামনা করেন। তারা বাংলাদেশের উন্নয়নমূলক কর্মকান্ডে অব্যাহত সহযোগিতা জোরদারেরও আশ্বাস দেন। 

অভিনন্দন বার্তায় বেলারুশের প্রধানমন্ত্রী রোমান গোলভচেঙ্কো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে সুবিধাজনক সময়ে আবারও বেলারুশ ভ্রমণের জন্য আমন্ত্রণ জানান। তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী পদে পুনরায় নির্বাচিত হওয়ায় বেলারুশ প্রজাতন্ত্র সরকার ও আমার নিজের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন। এই বিজয় আপনার নেতৃত্ব ও দেশের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে গৃহীত সঠিক কৌশলের প্রতি বাংলাদেশের জনগণের গভীর আস্থার প্রমাণ। তিনি শেখ হাসিনার সুস্বাস্থ্য, সুখ এবং সাফল্য কামনা করে আরও বলেন, উভয় দেশের নাগরিকদের কল্যাণে বেলারুশের তৈরি যাত্রীবাহী বাস ও রাস্তা নির্মাণের যন্ত্রপাতি, বৈদ্যুতিক যান এবং ট্রাক্টর সরবরাহের পাশাপাশি ওষুধ, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে অব্যাহত সহযোগিতা দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নয়নে ফলপ্রসূ অবদান রাখবে বলে আশা প্রকাশ করছি।

চেক প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী পেত্র ফিয়ালা অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বাত্মক সাফল্য কামনা করে বলেন,  চেক প্রজাতন্ত্র এবং বাংলাদেশের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে, তা আমি গভীরভাবে মূল্যায়ন করি। বিশ্বাস করি আমাদের উভয় দেশের পারস্পরিক স্বার্থে আমরা তা আরও জোরদারের বিষয়ে ভবিষ্যতেও সহযোগিতা অব্যাহত রাখব। তিনি অভিন্ন স্বার্থে দ্বিপক্ষীয় স্তরে এবং আন্তর্জাতিক সংস্থাগুলোতে আরও উন্নয়ন সহযোগিতার বিষয়ে তার দেশের আগ্রহের কথা জানান। একই সঙ্গে বাংলাদেশের জনগণের কল্যাণে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডের সর্বাত্মক সাফল্য কামনা করেন।

 

 

সর্বশেষ খবর