রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

সরকার সংকটের মধ্যে

নিজস্ব প্রতিবেদক

সরকার সংকটের মধ্যে

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার সম্পূর্ণভাবে সংকটের মধ্য দিয়ে চলছে। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবে একতরফা নির্বাচন বাতিলসহ সরকারের পদত্যাগের দাবিতে ‘বাংলাদেশ কোন পথে ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ আয়োজিত এ অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর প্রমুখ বক্তব্য রাখেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, নির্বাচনে যারা স্বতন্ত্র হয়ে জয়ী হয়েছেন তারা আবার আওয়ামী লীগে ফিরে যেতে চায়। পরিস্থিতি ৭ জানুয়ারির আগে যা ছিল এখন সে রকমই আছে। বরং সরকারের জন্য পরিস্থিতি খারাপ হয়েছে। আমাদের জন্য ভালো হয়েছে। দেশের অর্থনৈতিক পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। ডলার নেই, আমদানি করা যাচ্ছে না। এমনকি খাদ্যপণ্যও আমদানি করা যাচ্ছে না। নতুন বাণিজ্যমন্ত্রী বলেছিলেন, সাত দিনের মধ্যে সিন্ডিকেট বন্ধ করে দেবেন। কই- পেরেছেন? সিন্ডিকেট ভেঙেছে! বরং জিনিসপত্রের দাম আরও বেড়েছে।

নুরুল হক নূর বলেন, দ্রব্যমূলের ঊর্ধ্বগতিতে দেশে একটি নীরব দুর্ভিক্ষ চলছে। বিরোধী দলের নেতা-কর্মীদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে। আমাদের এক ভাই যাকে জেলে ১০ ফুট বাই ১০ ফুট রুমে রেখেছে। কনডেম সেলে রাখা হয়েছে। আদালতে এসে বলার সময় পুলিশ মুখ চেপে ধরেছে কথা বলতে দেয় না। আজকে বিরোধী দলের নেতা-কর্মীরা যারা জেলে রয়েছে প্রত্যেকের সঙ্গে পৈশাচিক ব্যবহার করা হচ্ছে। ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, জনগণ রাস্তায় নামলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা দেশ ছাড়বে। সময় আছে এখনই ক্ষমতা থেকে পদত্যাগ করেন। দেশের টাকা লুটপাট করে নেওয়া হচ্ছে। জিনিসপত্রের দাম বেশি। সাধারণ মানুষ টিসিবির লাইনে দাঁড়িয়ে থাকে। এতে বোঝা যায় মানুষ কষ্টে আছে। কিছু মানুষ অনেক টাকার মালিক হচ্ছে। দেশকে বাঁচাতে হলে এই সরকারকে উৎখাত করতে হবে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর