বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

থাই বন্দর ব্যবহার করবে ঢাকা

নিজস্ব প্রতিবেদক

থাই বন্দর ব্যবহার করবে ঢাকা

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, থাইল্যান্ডের সঙ্গে ২ বিলিয়ন ডলারের বাণিজ্য রয়েছে বাংলাদেশের, এটা আরও বাড়াতে চাই আমরা। বাংলাদেশি পণ্য পরিবহনের সময় কমাতে থাইল্যান্ডের রেনন বন্দর সরাসরি ব্যবহার করতে চায় বাংলাদেশ। এ নিয়ে দেশটির সঙ্গে সমঝোতা স্বাক্ষর হবে।

গতকাল সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে ঢাকায় নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকাওয়াদি সুমিতমোর বৈঠকের পর তিনি এসব কথা বলেন। এ সময় খালিদ মাহমুদ চৌধুরী জানান, থাইল্যান্ডের সঙ্গে গার্মেন্টস, প্রক্রিয়াজাত খাদ্যসহ বিভিন্ন পণ্য দেশটিতে রপ্তানি করা হয়। ৫০ বছরের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও উচ্চতায় নিতে চাই। থাইল্যান্ডের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ সরকারের সঙ্গে থাইল্যান্ড সরকারের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে এবং থাকবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নৌপরিবহন প্রতিমন্ত্রী জানান, মিয়ানমারে চলমান অস্থিরতায় টেকনাফ স্থলবন্দরে কোনো প্রভাব পড়ছে না। তিনি আরও বলেন, মিয়ানমারের অভ্যন্তরে যে সংঘাতময় পরিস্থিতি চলছে তার প্রভাব যদি বাংলাদেশে আসে তাহলে সরকার চুপ করে বসে থাকবে না। আমাদের সরকার খুব নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। যে কোনো পরিস্থিতি মোকাবিলার জন্য সরকার প্রস্তুত আছে। মিয়ানমারের পুরো সীমান্ত এলাকা সতর্ক ও নজরদারিতে আছে। বিজিবি, র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে।

সর্বশেষ খবর