শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বিএসএমএমইউ অধ্যাপকের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিউরোলজি বিভাগের অধ্যাপক ডা. শহীদুল্লাহ সবুজের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করেছেন তার সহকর্মী মনোরোগ বিভাগের এক সহকারী অধ্যাপক। গতকাল রাজধানীর শাহবাগ থানায় মামলাটি হয়।

মামলার এজাহারে ওই নারী চিকিৎসক উল্লেখ করেছেন, ডা. শহীদুল্লাহ সবুজ বিভিন্ন সময় ভুক্তভোগী চিকিৎসককে তার রুমে ডাকতেন এবং বিভিন্ন অশ্লীল ও আপত্তিকর প্রস্তাব দিতেন। একদিন তার রুমে ডাকায় ভুক্তভোগী গেলে ওই রুমে কেউ না থাকায় তাকে জড়িয়ে ধরে ছবি তুলে রাখেন ডা.     শহীদুল্লাহ। এ তোলা ছবি দিয়ে তিনি নিয়মিত ভুক্তভোগীকে হুমকি দিতেন। একপর্যায়ে হাসপাতাল নির্মাণের জন্য ভুক্তভোগী নারী চিকিৎসক অভিযুক্ত ডা. শহীদুল্লাহকে দুই দফায় ২০ লাখ টাকাও দেন।

অভিযোগে তিনি আরও বলেন, গত ২৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের বি-ব্লকের অ্যালামনাই রুমে ডা. শহীদুল্লাহর সঙ্গে ভুক্তভোগীর দেখা হলে তাকে একা পেয়ে জোর করে স্পর্শকাতর স্থানে হাত দেন। সেখানে ভুক্তভোগী বাঁচার চেষ্টা করলে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে জখম করেন ডা. শহীদুল্লাহ। এ ব্যাপারে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাজিরুর রহমান বলেন, ‘বিএসএমএমইউর নিউরোলজি বিভাগের অধ্যাপক ডা. শহীদুল্লাহ সবুজের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করেছেন তার এক সহকর্মী চিকিৎসক। আমরা তদন্ত শুরু করেছি।’

 

সর্বশেষ খবর