বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

শিমুল-সোহেলসহ ৭৭ জনের মামলার যুক্তিতর্ক ২০ মার্চ

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলসহ ৭৭ জনের বিরুদ্ধে শাহবাগ থানার নাশকতার মামলায় রায় ঘোষণা হয়নি। গতকাল এ মামলার রায় ঘোষণার দিন ধার্য ছিল। যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২০ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, শেখ রবিউল আলম রবি, নবী উল্লাহ নবী প্রমুখ।

মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১৭ সালের ৫ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার ধার্য তারিখ ছিল। ওইদিন তিনি পুরান ঢাকার বকশীবাজারের সরকারি আলিয়া মাদরাসা মাঠে হাজিরা দেন। দুপুর ২টা ২০ মিনিটে খালেদা জিয়া আদালত থেকে বের হওয়ার আগেই আসামিরা ওই এলাকার চারদিক থেকে লাঠিসোঁটাসহ মিছিলসহকারে আবদুল গণি রোড অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পুলিশ তাদের রাস্তা ছাড়তে অনুরোধ করে। তারা তা না শুনে পুলিশের মাইক্রোবাস ভাঙচুর করে। এ ছাড়া বাস, মিনিবাস ও প্রাইভেটকার ভাঙচুর করে। এ ঘটনায় ওইদিনই শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মোফাখখারুল ইসলাম মামলাটি করেন। মামলাটি তদন্ত করে শাহবাগ থানার এসআই শাহ আলম মিয়া ২০১৮ সালের ২০ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

 

সর্বশেষ খবর