শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বাসচাপায় গেল সাত প্রাণ

ময়মনসিংহে জানাজায় যাওয়ার সময় ভয়াবহ দুর্ঘটনা

ময়মনসিংহ প্রতিনিধি

বাসচাপায় গেল সাত প্রাণ

ময়মনসিংহ সদর উপজেলার আলালপুরে গতকাল সিএনজির ওপর উঠে যায় যাত্রীবাহী বাস -বাংলাদেশ প্রতিদিন

ময়মনসিংহের ফুলপুর উপজেলা থেকে স্ত্রী ও সন্তানকে নিয়ে ময়মনসিংহ সদর উপজেলার চর ঈশ্বরদীয়া ইউনিয়নে স্বজনের জানাজা অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য রওনা হয়েছিলেন নুরুজ্জামান বাবলু (৪৫)। কিন্তু গন্তব্যের মাত্র এক কিলোমিটার আগে আলালপুর-সংলগ্ন বড়বিলা এলাকায় তাদের বহন করা সিএনজিচালিত অটোরিকশাটিকে চাপা দেয় শেরপুরগামী একটি বাস। সঙ্গে সঙ্গে নিভে যায় নুরুজ্জামানসহ তার স্ত্রী শীলা আক্তার (৩৫) ও তাদের শিশুপুত্র মো. সাদমানের (৭) জীবন প্রদীপ। তাদের সঙ্গে মারা যান ফুলপুর উপজেলার দিও গ্রামের অটোরিকশাচালক আলামিন হোসেন (২৫), ধোবাউড়া উপজেলার উত্তর ডোমঘাটা গ্রামের গোলাম মোস্তফাসহ (৫০) আরও দুজন।

প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানান, বাস ও সিএনজি দুটিই দ্রুতগতিতে চলছিল। বেলা ১১টার দিকে বাস ও অটোরিকশাটির মুখোমুখি সংঘর্ষ হলে দ্রুতগতির বাসটি সিএনজিটিকে টেনেহিঁচড়ে অন্তত ২০০ মিটার দূরে নিয়ে যায়। ফলে দুর্ঘটনায় সিএনজিটি দুমড়েমুচড়ে চালকসহ সাত যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। পরে কিছু দূরে গিয়ে বাসটি থামিয়ে পালিয়ে যান বাসের চালক ও তার সহযোগীরা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মাসুদ সরকার জানান, দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পৌঁছে উদ্ধার কাজ শুরু করি। কিন্তু ততক্ষণে সিএনজির সাত যাত্রীই মারা যান। সিএনজিটি দুমড়েমুচড়ে যাওয়ায় লাশগুলোও ক্ষত-বিক্ষত হয়ে যায়। নিহত নূরুজ্জামান বাবলুর চাচাতো ভাই জানান, তার ভাই-ভাবি ও শিশুপুত্র ময়মনসিংহের চর ঈশ্বরদিয়ায় যাচ্ছিল এক আত্মীয়ের জানাজায়। কিন্তু শেষ রক্ষা হলো না। আর অটোরিকশাচালকের লাশের পাশে বসে বারবার মূর্ছা যাচ্ছিলেন তার স্ত্রী রহিমা খাতুন। বিলাপ করতে করতে বলেন, ‘কত বলেছি সিএনজি চালিও না। সিএনজি চালানোই আজ আমার কাল হলো, আমার স্বামীকে কেড়ে নিল।’ কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) আনোয়ার হোসেন জানান, ঢাকা থেকে ছেড়ে আসা শেরপুরগামী আদিল সরকার পরিবহনের একটি যাত্রীবাহী বাস অটোরিকশাটিকে চাপা দেয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে খবর পেয়ে বেলা ১টায় জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে দ্রুত তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর