বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

সীমান্তের ওপারে মধ্যরাতে ফের গোলাগুলি

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

দুই দিন বন্ধ থাকার পর কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তে নাফ নদের ওপারে মিয়ানমার থেকে ফের গোলাগুলির শব্দ শোনা গেছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টা থেকে মধ্যরাত পর্যন্ত উপজেলার হোয়াইক্যংয়ে খারাংখালী সীমান্তে ব্যাপক গোলাগুলির শব্দ পাওয়া যায় বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, সীমান্তের খারাংখালী এলাকার ৪ নম্বর বেড়িবাঁধের ওপার থেকে ব্যাপক গোলাগুলির শব্দ পাওয়া গেছে। ভয়ে সীমান্তের কাছে চিংড়ি ঘেরের লোকজন নিরাপদ দূরত্বে চলে আসেন। ইউপি সদস্য মোহাম্মদ আলম বলেন, আমার সীমান্তবর্তী এলাকায় প্রায় ৫ হাজার মানুষের বসবাস। সীমান্তের চিংড়ি ঘেরের পাহারাদার দলিল মিয়া বলেন, ‘হঠাৎ করে এক ঘণ্টার বেশি সময় সীমান্তের ওপার থেকে বিকট গোলাগুলির শব্দ পাওয়া যায়। গোলাগুলির শব্দে চিংড়ি ঘের কেঁপে ওঠে। মনে হচ্ছিল গোলাগুলি এপারে এসে পড়েছে। ভয়ে আমরা চিংড়ি ঘের থেকে নিরাপদে চলে আসি।’ এ ব্যাপারে হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমেদ আনোয়ারী বলেন, খারাংখালী সীমান্তের নাফ নদের ওপারে গুলি ও মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দ শোনা গেছে। এলাকার বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয়েছে। শাহপরীর দ্বীপ জেটিঘাটের দোকানি আবদুস শুক্কুর বলেন, সকাল থেকে চারবার গোলার শব্দ শোনা গেছে। গোলার শব্দ পাওয়া না গেলেও সীমান্তের বাসিন্দাদের আতঙ্ক কাটেনি।

মিয়ানমারের জান্তা সরকারের সঙ্গে বিদ্রোহী সশস্ত্র আরাকান আর্মির মধ্যে চলমান সংঘাত বন্ধ না হওয়ায় অনুপ্রবেশের আশঙ্কায় বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা নাফ নদে টহল অব্যাহত রেখেছে।

চট্টগ্রাম কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট তাহসিন রহমান বলেন, ওপারের চলমান যুদ্ধের পরিস্থিতিতে নাফ নদে ও শাহপরীর দ্বীপ সীমান্তে অনুপ্রবেশের সম্ভাবনা থেকে আমরা টহল জোরদার রেখেছি। আমরা ২৫ জানুয়ারি থেকে অদ্যাবধি ২ শতাধিক রোহিঙ্গার অনুপ্রবেশ প্রতিহত করেছি।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর