শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ট্রান্সকম গ্রুপের পাঁচ শীর্ষ কর্মকর্তা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রতারণার একটি মামলায় ট্রান্সকম গ্রুপের পাঁচ শীর্ষ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রুপটির পরিচালক শাজরেহ হকের করা প্রতারণা মামলার পরিপ্রেক্ষিতে তাদের গ্রেফতার করা হয় বলে পিবিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে। পুলিশ জানায়, ট্রান্সকম গ্রুপের ১০০ কোটি টাকা আত্মসাৎ, সম্পত্তি দখল এবং অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগ এনে শাজরেহ হক এই মামলা করেছেন। গ্রেফতার ব্যক্তিরা হলেন- ট্রান্সকম গ্রুপের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) মো. কামরুল হাসান, প্রতিষ্ঠানটির আইন উপদেষ্টা ফখরুজ্জামান ভূঁইয়া, করপোরেট ফাইন্যান্সের পরিচালক আবদুল্লাহ আল মামুন, ব্যবস্থাপক আবু ইউসুফ মো. সিদ্দিক ও অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেক।

পিবিআই ঢাকা মেট্রো উত্তরের বিশেষ পুলিশ সুপার জাহাঙ্গীর আলম জানান, ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুর রহমানের বড় মেয়ে সিমিন রহমানের বিরুদ্ধে ছোট মেয়ে শাজরেহ হক প্রতারণা মামলাটি করেন। সেই মামলার পরিপ্রেক্ষিতেই গ্রুপটির শীর্ষ পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়।

ব্যবসাপ্রতিষ্ঠান ট্রান্সকম গ্রুপের অধীনে পরিচালিত কোম্পানিগুলোর মধ্যে এসকেএফ ফার্মাসিউটিক্যালস, ট্রান্সকম বেভারেজেস, ট্রান্সকম ডিস্ট্রিবিউশন, ট্রান্সকম কনজিউমার প্রোডাক্টস, ট্রান্সকম ফুডস, ট্রান্সকম ইলেকট্রনিকস, ট্রান্সক্রাফট, মিডিয়াস্টার অন্যতম।

 

সর্বশেষ খবর