বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বরখাস্ত ডিআইজি মিজানের ১৪ বছর কারাদন্ড বহাল

নিজস্ব প্রতিবেদক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় পুলিশের বরখাস্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের ১৪ বছর কারাদন্ড বহাল রেখেছেন হাই কোর্ট। বিচারিক আদালতের সাজার রায়ের বিরুদ্ধে মিজানুরের আপিল হাই কোর্ট খারিজ করে দিয়ে বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার একক হাই কোর্ট বেঞ্চ গতকাল এ রায় দেন।

আইনজীবীদের তথ্যমতে, রায়ে সম্পদের তথ্য গোপন, আয়বহির্ভূত সম্পদ             অর্জন ও মানি লন্ডারিংয়ের জন্য মিজানুরকে তিন বছর, ছয় বছর ও পাঁচ বছরের কারাদন্ড দেওয়া হয়। সব মিলিয়ে কারাদন্ড হয় ১৪ বছরের। তবে সব সাজা একসঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করায় এ মামলায় তাকে ছয় বছর কারা ভোগ করতে হবে।

এ মামলায় গত বছরের ২১ জুন রায় দেন ঢাকার বিশেষ জজ আদালত-৬। বিচারিক আদালতের সাজার রায়ের বিরুদ্ধে ওই বছর আপিল করেন মিজানুর। হাই কোর্টে তার পক্ষে শুনানি করেন আইনজীবী মাহবুব শফিক। দুদকের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান। পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, বিচারিক আদালতের রায়ে মিজানুরকে ১৪ বছরের কারাদন্ড ও ৬ কোটি টাকা অর্থদন্ড দেওয়া হয়েছিল। তার আপিল খারিজ হওয়ায় এ সাজা বহাল রইল। দুর্নীতি মামলায় এ প্রথম পুলিশের কোনো পদস্থ কর্মকর্তার (বরখাস্ত) সাজা উচ্চ আদালতে বহাল থাকল।

মিজানুরের আইনজীবী মাহবুব শফিক সাংবাদিকদের বলেন, সম্পদের বিষয়ে কিছু স্পষ্টীকরণের কথা উল্লেখ করে হাই কোর্ট আপিলটি খারিজ করেছেন। অন্য একটি মামলার রায়ের কয়েকটি পাতা এ মামলায় বিচারিক আদালতের রায়ে হুবহু উল্লেখ করা হয়েছে। এ বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। তারা হাই কোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

সর্বশেষ খবর