শনিবার, ২ মার্চ, ২০২৪ ০০:০০ টা

রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের শোক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বেইলি রোডের একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল পৃথক বিবৃতিতে নিহতদের রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তারা। এ ছাড়া শোক জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার, বিভিন্ন মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই, ক্রিকেটারসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান। বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের ভবনটিতে আগুন লাগে। ভবনটিতে কাচ্চি ভাই, ইলিয়েনসহ বেশ কয়েকটি খাবার দোকান ছিল। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিভিয়ে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। এরপরই আসতে থেকে একের পর এক মৃত্যুর খবর। গতকাল এক শোকবার্তায় নিহতদের রুহের মাগফিরাত এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। নিহতদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনাও জানান তিনি। অন্যদিকে প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের বিবৃতিতে বলা হয়, অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আগুনে পুড়ে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফিরাত কামনা করেন। তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী। এ ছাড়া অগ্নিকাণ্ডে আহতদের দ্রুত চিকিৎসা প্রদানে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। আগুন নিয়ন্ত্রণে নিয়োজিত সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আগুনে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক।

অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় আওয়ামী লীগের পক্ষে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের।

বেইলি রোড ট্র্যাজেডিতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ছাড়া শোক জানিয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, টাইগার অধিনায়ক নাজমুল হাসান শান্তসহ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনেকেই। এ ছাড়া গতকাল অনুষ্ঠিত বিপিএল ফাইনাল ম্যাচে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন দুই দলের ক্রিকেটার, মাঠে আগত দর্শকসহ স্টেডিয়ামে উপস্থিত সবাই। ভয়াবহ আগুনের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম শোক জানিয়েছেন। এ ছাড়া বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এর পাশাপাশি গতকাল পুলিশ সপ্তাহ উপলক্ষে সব আয়োজন স্থগিত করা হয়। আগুনে প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।

সর্বশেষ খবর