মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪ ০০:০০ টা

দুই দেশে তিন বাংলাদেশি খুন

নোয়াখালী ও হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি ব্যবসায়ী মো. মহিন ভূঞা ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী রুনা আক্তার নিহত হয়েছেন। রবিবার দিবাগত রাত ১টার দিকে আফ্রিকার জোহানেসবার্গ রাজ্যে এ ঘটনা ঘটে। মো. মহিন ভূঞা (৩২) সেনবাগ উপজেলার উত্তর মানিকপুর গ্রামের ইসলাম পাটোয়ারী বাড়ির মো. হোসেন ভূঞার বড় ছেলে এবং তার স্ত্রী রুনা আক্তার (২২) একই উপজেলার কেশারপাড় ইউনিয়নের জমাদার বাড়ির মো. লিটনের মেয়ে। তাদের মৃত্যুর সংবাদ বাড়িতে পৌঁছালে পরিবারে শুরু হয় শোকের মাতম। নিহতের পিতা মো. হোসেন জানান, ২০০৬ সালে মহিন উদ্দিন ভূঞা দক্ষিণ আফ্রিকায় গিয়ে ব্যবসা শুরু করেন। এর পর ২০১৮ সালে দেশে এসে বিয়ে করে স্ত্রীকে সেখানে নিয়ে যায়। তাদের মিহা (৫) ও আরাহী (৩) নামের দুটি কন্যা সন্তান রয়েছে। তিনি আরও জানান, রবিবার রাতে একটি অনুষ্ঠান থেকে গাড়িতে নিজ বাসার সামনে নামার সঙ্গে সঙ্গে সন্ত্রাসীরা মহিন এবং তার অন্তঃসত্ত্বা স্ত্রীকে গুলি করে। এ সময় ঘটনাস্থলেই তারা মারা যান। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তাদের সঙ্গে থাকা দুই সন্তান মিহা ও আরাহী (৩) ভাগ্যক্রমে বেঁচে যায়। ইউপি সদস্য (মেম্বার) আবদুর জব্বার বলেন, মসজিদের মাইকে তাদের মৃত্যু সংবাদ শুনে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতের পরিবার তাদের লাশ দেশে আনতে সরকারের সহযোগিতা কামনা করেছেন।

সৌদিতে বাংলাদেশি খুন : কিশোরগঞ্জের হোসেনপুরের সাব্বির হোসেন (২৬) সৌদি আরবে খুন হয়েছেন বলে তার পরিবারসূত্রে জানা গেছে। তিনি উপজেলার সিদলা ইউনিয়নের গড়মাছুয়া গ্রামের বাবুল ফকিরের ছেলে।

সাব্বিরের চাচা মো. নজরুল ইসলাম ও ভাই আবদুল্লাহ আল মামুন জানান, সাব্বির ছয় মাস আগে সৌদি আরবের জেদ্দায় একটি কোম্পানিতে চাকরি নিয়ে যান। সৌদিতে অবস্থানরত তাদের প্রতিবেশী ফরিদ মিয়া টেলিফোনে জানিয়েছেন, রবিবার স্থানীয় সময় বিকাল ৪টার দিকে পাশাপাশি কক্ষের লোকদের মধ্যে তুচ্ছ ঘটনায় মারামারি লাগে। এতে সাব্বির আহত হন। অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার মৃত্যুতে পরিবারে মাতম চলছে। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সর্বশেষ খবর